জেএসসি-জেডিসির ফল প্রকাশ ২৮ ডিসেম্বর

JSCঅষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) ও জেডিসি (জুনিয়র দাখিল সার্টিফিকেট) পরীক্ষার ফল আগামী ২৮ ডিসেম্বর প্রকাশিত হবে।
আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব-কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক দিলারা হাফিজ বৃহস্পতিবার সন্ধ্যায় দ্য রিপোর্টকে বলেন, জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল ২৮ ডিসেম্বর প্রকাশের প্রস্তুতি নিয়ে আমরা এগোচ্ছি। ওই দিন ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময়ও চাওয়া হয়েছে। তবে ২৮ ডিসেম্বর সময় দিতে না পারলে প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে ২৯ ডিসেম্বর ফল প্রকাশের জন্য প্রস্তুত আছি আমরা।
রীতি অনুযায়ী, ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী বোর্ড প্রধানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলের সারাংশের কপি তুলে দেন। এরপরই শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন।
এ বছর ২ নভেম্বর থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও জামায়াতে ইসলামির হরতালের কারণে তা হয়নি।
পরীক্ষা শুরু হয় ৭ নভেম্বর। হরতালের কারণে প্রথম দফায় ২ ও ৩ নভেম্বরের পরীক্ষা পরিবর্তন করে ৭ ও ১৪ নভেম্বর নেওয়া হয়। দ্বিতীয় দফায় ৫ ও ৬ নভেম্বরে ঘোষিত পরীক্ষা ১৯ ও ২০ নভেম্বর পরিবর্তন করা হয়। তবে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী ১৮ ডিসেম্বর পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল।
এবার জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২০ লাখ ৯০ হাজার ৬৯২ জন শিক্ষার্থী অংশ নেয়।


 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend