তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ মিছিল

BNPবিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ছাত্রদল দেশের সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করে।
পুরান ঢাকার কোর্টকাচারি থেকে শুরু হয়ে একটি মিছিল ভিক্টোরিয়া পার্কে গিয়ে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক এমরান হোসেন মানিক, সাবেক সহ-সাধারণ সম্পাদক কামরুল হাসান তালুকদার, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক হাসান আল মামুন লিমন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আল আশরাফ মামুন। এছাড়াও উপস্থিত ছিলেন জনি, মনির, মানিক, জিকিরুল, শামীম, মামুন সরকার, সেলিম মিয়া, মুন্না আখন্দ, মনিরুজ্জামান, হুমায়ুন কবির, মহিউদ্দিন, মিজানুর রহমান মিজান, সানোয়ার হোসেন মিঠু, সাইফুল ইসলাম সিয়াম, শাহ জামাল প্রমুখ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে সকাল ১০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গেট থেকে লক্ষ্মীবাজার পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক খন্দকার মোজাহিদুল ইসলাম, কাজল, বিপ্লব, মনির, মোস্তফা, জলিল, জোবায়ের, উজ্জ্বল প্রমুখ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান, মো. জুয়েল মৃধা, শহীদুল ইসলাম শহীদ ও এবিএস টিপুর নেতৃত্বে কলাভবন থেকে একটি মিছিল শহীদ মিনারের সামনে এলে নীল দলের শিক্ষকরা বাধা দেন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন গাজী আবু জাফর, সাইফুল ইসলাম সবুজ, বাজিত মিয়া, মোহাব্বত হোসেন বাবু, হাসনাইন, মাইনুল, মো. শাহাদাত হোসেন খান, সোহান, মামুন, মোশাহিদ, সাদ্দাম, সবুর, মুন্না প্রমুখ।
ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শরিফ উদ্দিন জুয়েলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল প্রগতি সরণির বারিধারা থেকে নতুন বাজার পর্যন্ত প্রদক্ষিণ করে।
ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের প্রথম যুগ্ম-সম্পাদক কামাল হোসেনের নেতৃত্বে ধানমন্ডি সাত মসজিদ রোডে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন তেজগাঁও কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হোসেন বেলাল, ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি শরিফুল ইসলাম, সহ-সাংগঠনিক নজরুল ইসলাম, তাহমিদ, ইশাদ রনি, ধানমন্ডি থানা ছাত্রদলের শাহাদাত হোসেন, শেখ খালেদ হোসেন, নিউ মার্কেট থানা ছাত্রদলের সোহেল, কলাবাগান থানা ছাত্রদলের সাইফুল ইসলাম প্রমুখ।
ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এস এম মিজানুর রহমান রাজের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ফার্মগেট থেকে শুরু হয়ে পান্থপথে গিয়ে শেষ হয়।
ঢাকা মহানগর ছাত্রদলের প্রথম যুগ্ম-সম্পাদক জহির উদ্দিন তুহিনের নেতৃত্বে ধোলাইখালে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সোহরাওয়ার্দী কলেজের সাধারণ সম্পাদক জনি, আলীয়া মাদ্রাসা ছাত্রদল সভাপতি মুকিত, গেন্ডারিয়া থানা ছাত্রদল সহ-সভাপতি পাপ্পু, যুগ্ম-সম্পাদক মুন্না, কবি নজরুল কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আরিফ প্রমুখ।
বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একটি বিক্ষোভ মিছিল মালিবাগ থেকে শুরু হয়ে মৌচাকে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মামুন হাশমী দিপু, যুগ্ম-আহ্বায়ক তরু, জিমি, মামুন, বায়েজিদ, অপু, রকি, ডালিয়া, পিয়াস, মনির, পারভেজ, নুর আলম প্রমুখ।
ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি আল মামুন তালুকদারের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বাটা সিগন্যাল মোড় থেকে সাইন্স ল্যাব মোড় পর্যন্ত প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি জাহিদুল ইসলাম দুলু, যুগ্ম-সম্পাদক খন্দকার রিয়াজ, বিপ্লব, সহ-সাধারণ সম্পাদক সজিব, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, আপ্যায়ন সম্পাদক মাইন উদ্দিন নিলয়, যোগাযোগ সম্পাদক খায়রুল ইসলাম, আশরাফুল খান মামুন, হাবিব, সৌরভ প্রমুখ।
মিরপুর থানা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ফিরোজ আহমেদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল মিরপুর গোলচত্বর থেকে শুরু হয়ে শাহ আলী মাজার পর্যন্ত গিয়ে শেষ হয়।
তেজগাঁও কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হোসেন বেলালের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন যুগ্ম-সম্পাদক নাজমুল হাসান সোহেল, মামুন, তরুণ, সম্রাট, সাখাওয়াত, ফুয়াদ, সাইফুল, হাবীব ও রুবেল প্রমুখ।
নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মাহবুব রহমানের নেতৃত্বে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা-গাউছিয়ায় বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সহ-সভাপতি তারিকুল ইসলাম বিপুল, ফতুল্লা থানা ছাত্রদল নেতা রাসেল মাহমুদ, বাদল, শহীদুল্লাহ গাজী, শরীফ, রাসেল প্রমুখ।
শরীয়তপুর জেলা ছাত্রদলের আহ্বায়ক জামাল উদ্দিন বিদ্যুতের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন জেলা যুগ্ম আহ্বায়ক এস এম মনির, নুরুল আমিন মোল্লা, সদর উপজেলা ছাত্রদল সভাপতি রুহুল আমিন বেপারী, সাধারণ সম্পাদক জাকির হোসেন হাওলাদার, পৌর ছাত্রদলের সভাপতি মান্নান, সাধারণ সম্পাদক রিংকু, সাংগঠনিক সম্পাদক রাসেল প্রমুখ।
ময়মনসিংহ জেলা ছাত্রদলের সভাপতি রুকনুজ্জামান সরকার ও সাংগঠনিক সম্পাদক জোবায়েদ হোসেন শাকিলের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইয়ার মাহমুদ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জনি, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন সুজনের নেতৃত্বে একটি মিছিল ক্যাম্পাস থেকে পুলিশের বাধা উপেক্ষা করে কে আর মার্কেটের সামনে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি শরিফুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, আরাফাত আদনান লিপু, মাহফুজ বাবু, ফরহাদ হোসেন, দফতর সম্পাদক আতিক, অর্থ সম্পাদক মোজাহিদ হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক সাব্বির হোসেন, আন্তর্জাতিক সম্পাদক রেজা, সহ-সমাজসেবা সম্পাদক মনিরুজ্জামান, সদস্য মেহেদী হাসান, সালাউদ্দিন খান, শফিক প্রমুখ।
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক খালেদ ইবনে সবুরও তানভীর মাসুম সৈকতের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি ২নং গেট থেকে শুরু হয়ে মেইন রোডে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন রিদোয়ান রিশাদ, নিয়াজ, মার্শাল, সাথিল, আলিফ, বাবু, ইমরান, তাপস, সাম্য, আপেল, শিমুল, রাকিব প্রমুখ।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন সালাম মিঠু, ইমতিয়াজ উদ্দিন তারেক, শহীদুল ইসলামের নেতৃত্বে একটি মিছিল ষোলশহর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ১নং গেটে গিয়ে সমাপ্ত হয়।
চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শহিদুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে রেলস্টেশনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
কিশোরগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান জামান ও যুগ্ম-আহ্বায়ক আবু নাসের সুমনের নেতৃত্বে শহরে ইসলামিয়া মার্কেটের সামনে থেকে শুরু হয়ে রেলগেট পর্যন্ত বিক্ষোভ মিছিল হয়।
হবিগঞ্জ জেলা ছাত্রদল আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, যুগ্ম-আহ্বায়ক আব্দুল আউয়াল মজনু, এমদাদুল হক ইমরানের নেতৃত্বে শহরের পৌর মাঠ থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
ময়মনসিংহ কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি শাহ মো. শাহাবুল হক, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সহ সভাপতি হিমেল, যুগ্ম সম্পাদক সাদেক ইমরানের নেতৃত্বে ক্যাম্পাসের সামনে মিছিল শুরু হলে পুলিশ বাধা দিলে ধাওয়া পাল্টাধাওয়ায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।
রংপুর জেলা ছাত্রদলের সভাপতি জহির আলম নয়ন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান হিজবুল ও সুমনের নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।
চাঁদপুর জেলা ছাত্রদলের আহ্বায়ক ফয়সাল গাজী বাহার, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মাসুদুর রহমান মাঝি, যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান হাসনাত, শামছুল আলম সূর্য, আব্দুল মতিন, জিয়াউল মাওলা কচির নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পার্টি অফিস থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলুর নেতৃত্বে শহরের চকবাজার থেকে শুরু হয়ে মেডিকেল মোড় পর্যন্ত একটি বিশাল মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
রাঙ্গামাটি জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও সাংগঠনিক সম্পাদক জসিমের নেতৃত্বে একটি মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।
কক্সবাজার জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল ও সাধারণ সম্পাদক মনির উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল পার্টি অফিস থেকে শুরু হয়ে নিউমার্কেট গিয়ে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়।
এছাড়াও টাঙ্গাইল, কুড়িগ্রাম, হবিগঞ্জ, সুনামগঞ্জ, নড়াইল, চট্টগ্রাম উত্তর, খাগড়াছড়ি, দিনাজপুর, নীলফামারী, সৈয়দপুর, পিরোজপুরসহ দেশের সকল জায়গায় বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান রবিবার এক বিবৃতিতে ঘোষিত কর্মসূচি সফল করার জন্য দেশের সকল ছাত্রদল নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন। নেতৃদ্বয় তারেক রহমানের বিরুদ্ধে সরকারের ষড়যন্ত্র বন্ধ না হলে পূর্বের ন্যায় দুর্বার গণআন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend