দোষী প্রমাণ হলে খালেদাকেও সাজা ভোগ করতে হবে: বদিউজ্জামান

bodi_29102সরকারের মন্ত্রীদের বিষয়ে নতুন করে আর কোনো তদন্ত নয়। তবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে বলব, আপনি যদি নির্দোষ প্রমাণিত হোন, তবে আপনি মুক্ত হবেন। আর দোষী প্রমাণ হলে আপনাকে সাজা ভোগ করতে হবে বলে জানান দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান।

সোমবার রংপুর আরডিআরএস মিলনায়তনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আইনের উর্ধ্বে কেউ নয়, আইন সবার জন্য সমান। খালেদা জিয়া দোষী, কি দোষী নন আমি তার রায় দেওয়ার কেউ নই। আমি শুধু তার মামলার তদন্ত করে অভিযোগ রিপোর্ট দিয়েছি।

আজ সোমবার রংপুর আরডিআরএস মিলনায়তনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে দুদক চেয়ারম্যান বলেন, বার বার বলা হচ্ছে মামলাগুলো মিথ্যা। তাহলে আমি বলবো, মামলাগুলো আপনারা মিথ্যা প্রমাণ করে মুক্ত হয়ে যান। আমি চাই সেটাই আপনারা করেন, মামলা শেষ হয়ে যাক। কিন্তু আপনারাই তো তা হতে দিচ্ছেন না। বার বার করে কোনো না কোনো অজুহাত তুলছেন। একবার বলছেন, বিচারকের প্রতি আস্থা নাই, আরেকবার বলছেন, বিচারকের নিয়োগ ঠিক হয়নি। এভাবে নানারকম তাল বাহানা করা হচ্ছে।

তিনি বলেন, এজন্য বিচারকও পরিবর্তন করা হয়েছে। এখন আপনি যদি বলেন, অভিযোগ মিথ্যা। তাহলে আপনি বড় বড় উকিল দিয়ে অভিযোগ খণ্ডন করতে পারেন। আদালতে যুক্তি খণ্ডন করে বড় বড় মামলা থেকে অনেকেই মুক্ত হচ্ছে। আপনিও মুক্ত হয়ে যান।

খালেদা জিয়ার উদ্দেশে দুদক চেয়ারম্যান আরো বলেন, আপনি যদি বিচারে দোষী সাব্যস্ত হোন, তাহলে আপনাকে সাজা ভোগ করতে হবে। আর আপনি যদি নির্দোষ প্রমাণিত হোন, তবে আপনি মুক্ত হবেন।

আরডিআরএস মিলনায়তনে দুর্নীতি প্রতিরোধে নারীর ভূমিকা বিষয়ে আলোচনা সভায় দুদক চেয়ারম্যান বদিউজ্জামান প্রধান অতিথি ছিলেন। এতে সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোজাম্মেল হক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend