‘খালেদার সবকিছু তছনছ হয়ে যাবে’

tofail-thereport24আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘খালেদা জিয়ারই সবকিছু তছনছ হয়ে যাবে। আওয়ামী লীগ তাসের ঘরের মতো ভাঙবে না বরং তিনি যদি ২০১৩ সালের মতো পরিস্থিতি আবারও সৃষ্টি করতে চান তবে তারই সবকিছু তছনছ হয়ে যাবে।’
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের মিলনায়তনে মঙ্গলবার বিকেলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রাজ্জাকের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আব্দুর রাজ্জাক স্মৃতি সংসদ’ এ আলোচনা সভার আয়োজন করে।
তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্ম এখন জাতির সঠিক ইতিহাস জানে। স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও শহীদ দিবস উদযাপনে এখন লাখ লাখ তরুণ রাস্তায় নামে। তাদের বিভ্রান্ত করার চেষ্টা করে কোনো লাভ হবে না।
আব্দুর রাজ্জাকের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, তিনি যুদ্ধাপরাধীদের বিচার দেখে যেতে চেয়েছিলেন। কিন্তু পারেননি। তিনি সব সময় আওয়ামী লীগকে সংগঠিত করার লক্ষ্যে কাজ করেছেন।
তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু বলেন, আব্দুর রাজ্জাক কখনও নীতির কাছে আপোস করতেন না। তিনি বিশ্বাস করতেন, গণতন্ত্রের সঙ্গে কখনো সামরিক শাসন, জঙ্গিবাদ ও মৌলবাদ থাকতে পারে না।
বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আব্দুর রাজ্জাক অসাম্প্রদায়িক চেতনার অধিকারী একজন নির্ভীক সংগঠক ছিলেন। বর্তমান পরিস্থিতিতে তার মতো সংগঠকের প্রয়োজন বলেও তিনি উল্লেখ করেন।
অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাবেক সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, আবদুর রাজ্জাকের ছেলে সংসদ সদস্য নাহিম রাজ্জাক প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend