শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক ইত্তেফাকের ৬২ বছরে পদার্পন উৎসব

Sherpur-pic-1-Date-24.12.14‘সময়ের সাথে অবিরল অবিচল’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের প্রাচীনতম সংবাদপত্র দৈনিক ইত্তেফাকের ৬২ বছরে পদার্পন উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে ২৪ ডিসেম্বর বুধবার বিকেলে শহরের নিউমার্কেট চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। এর আগে নিউ মার্কেটস্থ ‘সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে’ এক প্রীতি সমাবেশের আয়োজন করা হয়। শেরপুর প্রেস ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার কেক কেটে ইত্তেফাকের ৬২ বছরে পদার্পনের শুভ সূচনা করেন। এ অনুষ্ঠানে জেলার বিশিষ্ট নাগরিকবৃন্দ, শিক্ষাবিদ, সাংবাদিক, সংস্কৃতিকর্মী এবং জেলার সংবাদপত্রের এজেন্টরা অংশ গহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি সুশীল মালাকার আগত অতিথিদের স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ ছাড়াও প্রীতি সমাবেশে ইত্তেফাকের শুভ কামনা জানিয়ে বক্তব্য রাখেন ড. সুধাময় দাস, সেক্টর কমান্ডার্স ফোরাম সভাপতি আমজাদ হোসেন, এডভোকেট প্রদীপ দে কৃষ্ণ, প্রেসক্লাব সাধারন সম্পাদক সাবিহা জামান শাপলা, সিনিয়র সাংবাদিক আব্দুর রহিম বাদল, আমিরুজ্জামান লেবু, সঞ্জীব চন্দ বিল্টু, আব্দুল হাকিম বাবুল, ছামেদুল ইসলাম তালুকদার, হযরত আলী, আব্দুর রফিক মজিদ, মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু, জেলা উদীচী সভাপতি তপন সারোয়ার, ফারহানা পারভীন মুন্নী, আবু হান্নান, পত্রিকা এজেন্ট বাবুল মিয়া প্রমূখ।
বক্তাগণ দৈনিক ইত্তেফাককে সকল সংগ্রামের জীবন্ত ইতিহাস উল্লেখ করে বলেন, ভাষা আন্দোলন, উনসত্তুরের গণঅভ্যুত্থান, ’৭১ এর মুক্তিযুদ্ধে বাংগালীর কণ্ঠস্বর হিসেবে সংগ্রামে অবতীর্ণ হয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় অনন্য অবদান রেখেছে। পত্রিকাটি দেশ গঠন এবং গণতান্ত্রিক আন্দোলন থেকে শুরু করে ভাত ও ভোটের অধিকার রক্ষায় আজও সোচ্চার। দেশের মানুষ এখনও ইত্তেফাককে নিরপেক্ষ, বস্তুনিষ্ঠ এবং অন্যায় ও দুর্নীতির বিরূদ্ধে আপোষহীন সংবাদপত্র বলে মনে করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend