আজ শাবনুরের জন্মদিন

image_164125.shabnoor8801717072078পারিবারিক ডাকনাম নুপুর হলেও নুপুর এখন নুরের কাছে তেমন কিছুই নয়। ‘শাবনুর’ এই নামটি শুনলেই যেকারো কাছে খুব পরিচিত একজন, খুব প্রিয় ও ভাল অভিনেত্রীকেই বুঝায়। আজ ১৭ ডিসেম্বর জনপ্রিয় এ অভিনেত্রীর ৩৫ তম জন্মদিন।

এহতেশাম পরিচালিত ‘চাঁদনী রাতে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আগমন করেন। এরপর একশ’র বেশি ছবিতে টানা অভিনয় করেন। তার অভিনীত সবেশষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিলো মোস্তাফিজুর রহমান মানিকের ‘কিছু আশা কিছু ভালোবাসা’। ২০১৩ সালের ২০ সেপ্টেম্বর ছবিটি মুক্তি পায়।

শাবনূরের প্রথম ছবি চলচ্চিত্র ‘চাঁদনী রাতে’র নায়ক ছিল সাব্বির। এই ছবিটি ব্যর্থ হয়। তিনি এরপর মেহেদি, অমিত হাসানের সাথেও ছবি করেন। পরে চিত্র নায়ক সালমান শাহের সাথে জুটি বেধে যে সমস্ত চলচ্চিত্রে অভিনয় করেন তার সবগুলোই ছিল ব্যবসায়িক মানদন্ডে সফল। তাকে তখন বলা হত নায়ক সালমান শাহ নির্ভর নায়িকা। একক যোগ্যতায় কোন ছবিকে টেনে নিয়ে যাওয়ার ক্ষমতা তার নেই এবং অন্য নায়কের বিপরীতে অভিনয় করেও তিনি কোন সফলতা পাবেন না। সালমান শাহ এর হঠাৎ মৃত্যুর পর শাবনূর অনেকটা নায়ক শুন্য হয়ে পড়েন।

নতুন বছরের ক্যারিয়ারকে চাঙ্গা করে তুলবেন বলে আশা করছেন মিডিয়া সংশ্লিষ্টরা। কারণ এর আগে সালাউদ্দিন লাভলুর ‘মোল্লাবাড়ীর বউ’ ছবিতে শাবনুরকে দেখেছেন দর্শকরা।

আসছে নতুন বছরে এ ছবির ধারাবাহিক চিত্রনাট্য ‘জনম জনম’ ছবিতে আবারো অভিনয় করতে দেখা যাবে তাকে। এ ছবিতে আরো থাকছেন নিপুণ ও চিত্রনায়ক রিয়াজ। এখানেই শেষ না। নতুন বছরে তিনি পরিচালনার আসনে বসবেন বলে জানা যায়। তৈরি করবেন নতুন মুখ নিয়ে নতুন ছবি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend