‘আওয়ামী লীগকেও কোথাও সমাবেশ করতে দেওয়া হবে না’

rizvi_0‘আওয়ামী লীগকেও কোথাও সমাবেশ করতে দেওয়া হবে না’ বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। ‘২০ দলীয় জোটকে দেশের কোথাও সমাবেশ করতে দেওয়া হবে না’- আওয়ামী লীগের এমন মন্তব্যের প্রতিবাদে রিজভী রবিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
রিজভী আরও বলেন, ২০ দলীয় জোট সোমবার সারা দেশে হরতাল ঘোষণার পর সরকার টালমাটাল হয়ে গেছে। বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে হামলা চালাচ্ছে। বিএনপি নেতা-কর্মীদের আটক করছে। এ সময় ২০ দলীয় জোটের সোমবারের হরতাল সফল করার আহ্বান জানান তিনি।
রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের নেতা মাহবুবুল আলম হানিফ বলেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য প্রত্যাহার না করলে বিএনপিকে নাকি দেশের কোথাও সভা সমাবেশ করতে দেওয়া হবে না। আমি হানিফ সাহেবকে বলতে চাই—বাংলাদেশের মালিকানা কী আপনারা মৌরসিপাট্টা (চিরস্থায়ী বন্দোবস্ত) করে নিয়েছেন? আমরা দৃঢ়কন্ঠে বলতে চাই, বিএনপির সমাবেশে বাধা দিলে আওয়ামী লীগও দেশের কোথাও নির্বিঘ্নে সমাবেশ করতে পারবে না। জনগণের সম্মিলিত শক্তিতে তা প্রতিহত করা হবে।
রিজভী দাবি করেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার জনগণের সঙ্গে মিথ্যা প্রতিশ্রুতির ব্ল্যাকমেইলিং করে ২০০৯ সালে ক্ষমতায় এসেছে। তারপর থেকে এ দেশকে তাঁরা ঘাতকের চারণভূমিতে পরিণত করেছে। পেশিশক্তি ও জিহ্বার ধার দিয়ে অবৈধ প্রধানমন্ত্রী দুঃশাসনের রক্তাক্ত থাবা বিস্তার করেছেন বলেও অভিমত তাঁর। অবিলম্বে মোয়াজ্জেম হোসেনের নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।
রাজধানীর শাহজাহানপুরে কলোনী মৈত্রী সংঘ মাঠের কাছে পানির পাম্পের পাইপের মধ্যে চার বছরের শিশু জিহাদ পড়ে যাওয়ার ঘটনায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্তাব্যক্তিদের বক্তব্য শুধু বিভ্রান্তিকরই নয় বরং উদ্ধারপ্রচেষ্টা লোক দেখানো বলে মন্তব্য করেন রিজভী। তিনি বলেন, ‘উদ্ধার প্রচেষ্টায় সরকারি শৈথিল্য দেখে মনে হয় সরকার শিশুটিকে বাঁচাতে আন্তরিক ছিল না।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend