এলাকায় প্রভাব বিস্তারের চেষ্টা শৈলকুপায় আ. লীগের দুই গ্রুপের সংর্ঘষ, নিহত ১

image_168592.jhenaidahএলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে এক সংঘর্ষে আবদুল কুদ্দুস (৪৫) নামের একজন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে। আজ রবিবার সকালে শৈলকুপার শেখড়া গোপালপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
শৈলকুপা পুলিশ ও গ্রামবাসী জানায়, এলাকায় প্রভাব বিস্তারের জের ধরে শৈলকুপা উপজেলার নিত্যনন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মফিজ উদ্দিন বিশ্বাস ও আওয়ামী লীগ নেতা ফারুক হোসেনের নেতৃত্বে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ চলে আসছিল। গত শুক্রবার শেখড়া বাজারে দুই গ্রুপের সমর্থকদের মধ্যে এক সংঘর্ষ হয়। এরপরে আজ রবিবার শেখড়া গোপলপুর গ্রামের মসলেম মোল্লার বাবার মৃত্যুতে তার বাড়িতে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এদিন সকাল ১০টার দিকে মফিজ গ্রুপের লোকজন ওই অনুষ্ঠানে আসেন। এ সময় ফারুক গ্রুপের লোকজন ওই মিলাদ মাহফিল অনুষ্ঠানে হামলা চালিয়ে আবদুল কুদ্দুসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ সময় আরিফুল ইসলামসহ আরও পাঁচজন আহত হয়। পরে আবদুল কুদ্দুস হত্যার খবর ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের সমর্থকরা সকাল ১১টার দিকে দেশীয় অস্ত্র নিয়ে আবারও ব্যাপক সংঘর্ষে লিপ্ত হয়। দ্বিতীয় দফা সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল শৈলকুপা হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আরিফুল ইসলামকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি সগির মিয়া জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা মফিজ উদ্দিন বিশ্বাস ও আওয়ামী লীগ নেতা ফারুক হোসেন নিত্যনন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদন্দ্বিতা করেন। মফিজ উদ্দিন বিশ্বাস চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর থেকে ইউনিয়নজুড়ে এই দুই নেতার নেতৃত্বে আওয়ামী লীগ সমর্থকরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। এলাকায় তাদের প্রভাব বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে আজ রবিবার শেখড়া গোপালপুর গ্রামে উভয়ের মধ্যে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে মফিজ উদ্দিন বিশ্বাস গ্রুপের আবদুল কুদ্দুস নিহত হয়। ওসি আরো জানান, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এখন এলাকার পরিস্থিতি শান্ত। তবে উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি বলে জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend