উদ্ধারকাজে বিঘ্ন ঘটালে মিডিয়ার বিরুদ্ধে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

PMদেশে কোনো দুর্ঘটনায় উদ্ধারকাজের সময় কোনো মিডিয়া যদি কাজের বিঘ্ন ঘটায় তাহলে ওই মিডিয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে কঠোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন।

গত সপ্তাহে শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে খেলতে গিয়ে গভীর নলকূপের পাইপে পড়ে শিশু জিহাদ মারা যাওয়া এবং তার উদ্ধারকাজ চলাকালে মিডিয়া রিপোর্টিং নিয়ে বিতর্কের পরিপ্রেক্ষিতেই এই নির্দেশনা এলো বলে জানিয়েছে দায়িত্বশীল একটি সূত্র। দুর্ঘটনাস্থলে লাল-হলুদ টেপ ঘিরে কাজ করারও পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

হৃদয়বিদারক মৃত্যুর বিষয়টি নিয়ে একনেক সভায় দীর্ঘ আলোচনা হয়। জিহাদের মৃত্যুর বিষয়টি নিয়ে গভীর দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। এজন্য মিডিয়া কর্মী ছাড়াও সাধারণ উৎসুক জনতাকেও দোষারোপ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোনো ঘটনা ঘটলে আমরা এমনভাবে হাজির হই, সংশ্লিষ্ট যারা আছেন তারা তাদের কাজে সঠিকভাবে মনোযোগী হতে পারেন না। হাজার হাজার মানুষ এমনভাবে ভিড় করে উদ্ধারকর্মীরা এতে করে যথাযথভাবে তাদের কাজ করতে পারেন না। এতে করে কাজে বিঘ্ন সৃষ্টি হয়।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা চাই আল্লাহর রহমতে দেশে কোনো ধরনের দুর্ঘটনা যেন আর না ঘটে। তবে যদি ঘটে তবে সেক্ষেত্রে দূর্ঘটনা কবলিত এলাকা লাল ও হলুদ টেপে সীমানা বেঁধে দিতে হবে। যাতে করে উদ্ধারকর্মীরা যথাযথভাবে তাদের কাজটি করতে পারেন।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend