ড. হাছানের ‘পর্যায়ে’ খালেদাকে ‘নামালো’ আ.লীগ

kahledaখালেদা জিয়াকে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদের ‘পর্যায়ে’ নামালো ক্ষমতাসীন দলটি। অন্যান্য সময় খালেদা জিয়া সংবাদ সম্মেলন করলে এর প্রতিক্রিয়া জানাতেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। ৫ জানুয়ারি নির্বাচনের পর বুধবার ঘটল এর ব্যতিক্রম।
বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন। ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলটির প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।
তবে ড. হাছান মাহমুদ সংবাদ সম্মেলন শুরু আগে কার্যালয় ত্যাগ করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ জ্যেষ্ঠ অন্য নেতারা।
সূত্র জানিয়েছে, মূলত প্রধানমন্ত্রীর নির্দেশেই সংবাদ সম্মেলন করেন ড. হাছান মাহমুদ। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সংসদের বাইরে ও রাজপথে না থাকায় বিএনপিকে মোটেই গুরুত্ব দিচ্ছে না আওয়ামী লীগ এটা বোঝানোর জন্যই হাছান মাহমুদকে এ সংবাদ সম্মেলন করানো হয়েছে।
তবে এমন খবর অস্বীকার করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘খালেদা জিয়াকে ছোট করার জন্য নয়, ওেই সময় আমি অফিসের কাজ করে বেরিয়ে যাই। আর হাছান মাহমুদ সাহেব অফিসে থাকায় উনিই ব্রিফিং করেন।’
সংবাদ সম্মেলনে ড. হাছান মাহমুদ বলেন, ‘তারেকের পরামর্শে খালেদার একক সিদ্ধান্তে বিএনপি ৫ জানুয়ারি নির্বাচন বর্জন করেছে। এই ভুলের মাশুল খালেদা ও তারেককে দিতেই হবে। ২০১৯ সালের আগে এ দেশে কোনো নির্বাচন হবে না।’
এ ছাড়া খালেদা জিয়া ঘোলা পানিতে মাছ ধরার চেষ্টা করছেন মন্তব্য করে ড. হাছান বলেন, ‘যতই চেষ্টা করুক, তিনি ঘোলা পানিতে মাছ শিকার করতে পারবে না। এ দেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না। আলোচনারও কোনো সুযোগ নেই।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, বাবু সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend