বেতন কমিশনের সুপারিশ বাস্তবায়নের উপায় নির্ধারণে কমিটি

govt_logo_940631569_22942বেতন কমিশনের সুপারিশ বাস্তবায়নের পদ্ধতি নির্ধারণে প্রতিবেদন পর্যালোচনার জন্য মন্ত্রিপরিষদ সচিবকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে সরকার।
সরকারি এক তথ্য বিরণীতে বৃহস্পতিবার কমিটি গঠনের কথা জানানো হয়। কমিটি ছয় সপ্তাহের মধ্যে সরকারের কাছে প্রতিবেদন পেশ করবে।
গত ২১ ডিসেম্বর অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের কাছে প্রতিবেদন তুলে দেন ‘জাতীয় বেতন ও চাকরি কমিশন, ২০১৩’ এর চেয়ারম্যান মোহাম্মদ ফরাসউদ্দিন।
বেতন কমিশনের প্রতিবেদন পর্যালোচনা কমিটির অন্য সদস্যরা হলেন—অর্থ বিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব। অর্থবিভাগ কমিটিকে সাচিবিক সহায়তা দেবে।
কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, এ কমিটি ‘সশস্ত্রবাহিনী বেতন কমিটি, ২০১৩’ এর প্রতিবেদন দাখিলের পর তাও পর্যালোচনা করে প্রয়োজনীয় সুপারিশ দেবে।
সশস্ত্রবাহিনী বেতন কমিটির প্রতিবেদন বৃহস্পতিবার অর্থমন্ত্রীর কাছে পেশ করার কথা রয়েছে।
সরকারি ১৩ লাখ কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রস্তুত করা বেতন কমিশন প্রতিবেদনে সর্বনিম্ন ধাপের মূল বেতন ৮ হাজার ২০০ টাকা আর সর্বোচ্চ ধাপে (১ নম্বর) ৮০ হাজার টাকা সুপারিশ করেছে। প্রস্তাবিত অষ্টম বেতন কাঠামোতে বর্তমানের ২০টির জায়গায় ১৬টি গ্রেড রাখা হয়েছে।
প্রতিবেদন পেশের দিনই অর্থমন্ত্রী জানিয়েছিলেন, নতুন বেতন কাঠামো আগামী ১ জুলাই থেকে কার্যকর হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend