ঘুষের অভিযোগ: ঢাকা জেলা প্রশাসকের দুই কর্মচারীর বিরুদ্ধে মামলা

dudok (1)ক্ষমতার অপব্যবহার করে ঘুষ গ্রহণের উদ্যোগ নেওয়ার অভিযোগে ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক দুই কর্মচারীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কশিমন (দুদক)।
রাজধানীর কোতয়ালী থানায় বুধবার বিকেলে দুদকের উপসহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য দ্য রিপোর্টকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলায় অভিযুক্তরা হলেন— ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক রেকর্ড কিপার মো. নজরুল ইসলাম ও সাবেক নকল নবীশ মো. আব্দুল হক।
মামলার এজাহারে বলা হয়েছে, মো. শাহীন আলম ঢাকা কেরানীগঞ্জ থানাধীন কাকালিয়া মৌজার সিএস-১৩৩, এসএ-১৬৬ ও আর এস-৯৩ নম্বর খতিয়ানের নকল সরবরাহের জন্য জেলা প্রশাসক কার্যালয়ে আবেদন করেন। আসামীরা পরস্পর যোগসাজসে তার কাছ থেকে ঘুষ হিসেবে এক হাজার টাকা নেওয়ার উদ্যোগ গ্রহণ করেন। ওই ঘুষ না পেয়ে পরবর্তী সময়ে খতিয়ানের নকল সরবরাহ থেকে বিরত থাকেন এবং পর্চা না দেওয়ার জন্য অযোগ্য বলে লিখিত মন্তব্য করেন।
দুদকের অনুসন্ধানে ঘুষ নেওয়ার ষড়যন্ত্র প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ১৬১/১৬৫ (ক) ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend