আপনাদের মাকে এভাবে আটক করা হলে, কী করতেন: তারেক

tarekবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দীদশা থেকে মুক্ত করতে রাজপথে নামতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। এসময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন আজ যদি আপনাদের মাকে এভাবে আটক করা হতো, তাহলে কী করতেন? রাজপথে নামুন।

গতকাল রোববার স্থানীয় সময় সন্ধ্যায় পূর্ব লন্ডনের এট্রিয়াম হলে এক সভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান এ আহ্বান জানান।

এ সময় সারা দেশে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন নিশ্চিত করে বিএনপির নেতা-কর্মীদের ঘরে ফিরতে বলেছেন তিনি।

পুলিশের গুলি ঠেকাতে রাজধানী ঢাকার এক অংশকে অপর অংশ থেকে বিচ্ছিন্ন করে দিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান নেতাকর্মীদের উদ্দেশে বলেন, শেখ হাসিনা বিদায় না হওয়া পর্যন্ত আন্দোলন থামানো যাবে না। কারও কথায় বিভ্রান্ত হবেন না। আন্দোলন সফল না হওয়া পর্যন্ত গন্তব্যের দিকে এগিয়ে যেতে হবে।

‘এই আন্দোলন ব্যর্থ হলে সবচেয়ে বড় ক্ষতি হবে এই দেশের, এই দেশের মানুষের এবং আমার তৃণমূল নেতকর্মীদের। তাই হাসিনা পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচনের অধীনে নির্বাচন না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে’ যোগ করেন তিনি।

তরুণদের উদ্দেশে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান বলেন, ‘এ দেশ সবার। কেবল ফেসবুকে পড়ে থাকলে হবে না। বিএনপির তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে রাজপথে নেমে আসতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।’

তিনি বলেন, ‘বিএনপির কর্মসূচি বানচাল করতে ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। সোমবার থেকে বিএনপি নেতাকর্মীদের কাজ হবে ঢাকার এক অংশকে অপর অংশ থেকে বিচ্ছিন্ন করে দেয়া যাতে পুলিশ গুলি চালাতে না পারে।’

তিনি তার বক্তৃতায় বলেন, শেখ মুজিবই স্বাধীন বাংলার মাটিকে প্রথম দুর্নীতি দিয়ে কলূষিত করেছেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতের কাছে গচ্ছিত রাখা অর্থ ভারত সরকার ফিরিয়ে দিতে চাইলে শেখ মুজিব তা ট্রাকে করে তার নিজের কাছে পৌছে দিতে বলেন। দেশের উন্নয়নের জন্য বা সেই অর্থের বিনিময়ে দেশের জন্য প্রয়োজনীয় জিনিস না নিয়ে তিনি নিজের জন্যই তা নেন। এই হলো আওয়ামীলীগ।

১৯৩৮ সালে শেখ মুজিব রামপদকে হত্যার নির্দেশ দেওয়ার মাধ্যমে যে হত্যার রাজনীতি আওয়ামী লীগ শুরু করেছিল শেখ হাসিনা বর্তমানে সেই ধারাই বজায় রেখেছেন বলে মন্তব্য করেন তারেক রহমান।

তিনি বলেন, ১৯৭৫ সালে তার পিতা যেভাবে জনগণের অধিকার কেড়ে নিয়েছিল ঠিক সেভাবে তিনি আবার এখন জনগণের অধিকার কেড়ে নিয়েছেন। তিনি এটা করছেন কারণ তিনি জানেন তার সরকার অবৈধ, তার সরকার জনগণের সরকার নয়। তার মনে ভয় তিনি যদি ক্ষমতায় থাকতে না পারেন তবে বাংলার জনগণ তার বিচার করবে। তিনি ক্ষমতায় এসেই ৭৫ জন আর্মি অফিসারকে হত্যা করেছেন, আইটি সেক্টরের উন্নয়নের নামে এবং নিজের ছেলেকে বেতন দেওয়ার নামে কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছেন, দেশের প্রতিষ্ঠানগুলো ধ্বংস করেছেন, হেফাজতের হাজার হাজার কর্মীকে হত্যা করেছেন। তার এ সমস্ত অপরাধের বিচার করবে বাংলার জনগণ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend