চার জেলায় বৃহস্পতিবার হরতাল

Hortalনোয়াখালী, যশোর ও সিলেটে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা এবং বরিশালে আধাবেলা হরতাল ডেকেছে বিএনপি। আমাদের অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :
নোয়াখালী: পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদলকর্মী নিহত হওয়ায় জেলা যুবদল নোয়াখালীতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে।
যুবদলের সাধারণ সম্পাদক কামাক্ষা চন্দ্র দাস দ্য রিপোর্টকে বুধবার সন্ধ্যায় হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে হরতালের সমর্থনে রাতে দত্তেরহাটে যুবদলের একটি মিছিল বের হয়। পরে পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।
যশোর : যশোর জেলাব্যাপী বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর শীর্ষ নেতাদের নামে ‘মিথ্যা মামলা’ দায়েরের প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার রাত ও বুধবার ভোরে যশোর শহরের দুটি স্থানে তিনটি গাড়িতে অগ্নিসংযোগ করে অজ্ঞাত ব্যক্তিরা। একটি গাড়ির মধ্যে ঘুমিয়ে থাকা হেলপার আগুনে দগ্ধ হয়।
ওই ঘটনায় কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিনুর রহমান বাদী হয়ে বুধবার সন্ধ্যায় দুটি মামলা করেন। মামলা দুটিতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের শীর্ষ নেতাদের আসামী করা হয়।
দায়ের করা মামলা প্রত্যাহার এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য টি এস আইয়ুবসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপি বৃহস্পতিবার যশোর জেলাজুড়ে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে। দলের জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু হরতাল আহ্বানের বিষয়টি নিশ্চিত করেছেন।
সিলেট : সিলেট মহানগরে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা এবং ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে এ হরতালের ঘোষণা দেয় সিলেট মহানগর বিএনপি।
নগরীর দরগাগেটে সমাবেশ থেকে বুধবার সকাল সাড়ে ১০টায় হরতালের ঘোষণা দেন মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম।
সেলিম দ্য রিপোর্টকে হরতাল আহ্বানের বিষয়টি নিশ্চিত করেছেন।
বরিশাল: বরিশাল নগর ছাত্রশিবিরের সভাপতি রহমত উল্লাহ সেলিমসহ ১২ নেতাকর্মীকে আটক করার প্রতিবাদে বৃহস্পতিবার আধাবেলা হরতালের ডাক দিয়েছে সংগঠনটি। সংগঠনের বরিশার নগর প্রচার সম্পাদক মো. সাকলাইন মোস্তাক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার বিকেল সাড়ে ৫টায় এ ঘোষণা দেওয়া হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend