ডাকাতদের হামলায় গুরুতর আহত দ্য ইন্ডিপেন্ডেন্টের সাংবাদিক

Faruque-injuredডাকাতদের হামলায় গুরুতর আহত হয়েছেন ইংরেজি দৈনিক দ্য ইন্ডিপেন্ডেন্টের স্টাফ রিপোর্টার ফারুক হোসেন (৩৩)।

ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে বাসে বুধবার এ ঘটনা ঘটে। যাত্রীবেশি ডাকাতের দলটি ফারুকসহ অন্যান্য যাত্রীদের সর্বস্ব লুটে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
ফারুক হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় সাভারের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাম চোখটি নষ্ট হতে পারে বলে জানিয়েছেন ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।
ফারুকের পরিবারের সদস্যরা জানান, পেশাগত দায়িত্ব পালন শেষে বুধবার রাতে ফারুক বাসায় ফিরছিলেন। রাত আড়াইটার দিকে প্রতিষ্ঠানের গাড়িতে তিনি গাবতলী পৌঁছে পাটুরিয়াগামী একটি বাসে ওঠেন। ওই বাসে ৩০ জনের মতো যাত্রী ছিল। বাসটি সাভারের আমিনবাজার এলাকা পার হয়ে সালেপুর সেতুর কাছে পৌছলে যাত্রীবেশী কয়েকজন ডাকাত এ ঘটনাটি ঘটায়। ডাকাতেরা অস্ত্রের মুখে যাত্রীদের কাছে থাকা মালামাল ও নগদ অর্থ লুটে নেয়।
পরিবারের সদস্যরা আরও জানান, ফারুকের কাছথেকে মুঠোফোন ও নগদ অর্থ ছিনিয়ে নেওয়ার পরেও তাকে মারপিট করতে থাকে। একপর্যায়ে ডাকাতেরা তার হাত-পা বেঁধে বাসের ভেতরে পেটাতে থাকে। মারপিটের কারণে তিনি অচেতন হয়ে পড়লে ডাকাতেরা তাকে মৃত ভেবে চলন্ত বাস থেকে আশুলিয়ার জিরানি এলাকায় সড়কের পাশে পানিতে ফেলে দেয় ডাকাতরা। পরে একটি প্রতিষ্ঠানের নিরাপত্তা কর্মীরা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
এ প্রসঙ্গে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আজহারুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর প্রাথমিক তদন্তের জন্য বুধবার রাতে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে মামলা নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগের ঘটনায় মামলা না নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘ওই সময় থানার দায়িত্বে ছিলেন অন্য কর্মকর্তারা। তারা সম্প্রতি বদলি হওয়ার পর ওসিসহ আমি সদ্য দায়িত্ব নিয়েছি। তাই আগের বিষয়টি আমাদের জানা নেই।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend