ফরিদপুরে ‘জসীম পল্লীমেলা’ শনিবার শুরু

faridpur-in-ফরিদপুরে শনিবার শুরু হচ্ছে পক্ষকালব্যাপী ‘জসীম পল্লীমেলা’।

জেলা সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর পল্লিকবি জসীমউদ্দিনের পৈতৃক বাড়ির জসীম উদ্যানে চলবে এ মেলা।
ফরিদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল রশীদ জানান, জসীম ফাউন্ডেশন ও জেলা প্রশাসকের আয়োজনে শনিবার বিকেল ৪টায় উদ্যানের জসীম মঞ্চে এ মেলার উদ্বোধন করা হবে। প্রবাসীকল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন মেলার উদ্বোধন করবেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
ফরিদপুর ডেপুটি কালেকটর নেজারত (এনডিসি) মনদীপ ঘরাই জানান, মেলায় প্রায় ২০০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এ সব স্টলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে হস্তশিল্প, কারুপণ্য, তাঁত শিল্পসহ বাংলার মাটি দিয়ে তৈরি বিভিন্ন পণ্য-সামগ্রীর প্রদর্শনি ও বিক্রয়ের ব্যবস্থা করা হবে। এ ছাড়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী সার্কাস, পুতুল নাচ, মৃত্যুকূপ ও নাগরদোলারও আয়োজন করা হয়েছে। মেলা চলাকালীন সময়ে জসীম মঞ্চে প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক অনুষ্ঠান।

তিনি আরও জানান, কুষ্টিয়া, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুরসহ বৃহত্তর ফরিদপুরের প্রায় ৮৫টি সাংস্কৃতিক সংগঠন মেলায় অংশগ্রহণ করবে। এ ছাড়া থাকবে আলোচনা অনুষ্ঠান, সেমিনার ও সিম্পোজিয়াম। পল্লীকবির জন্মবার্ষিকী উপলক্ষে ১৯৯১ সাল থেকে এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend