ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কের অভিযোগে শিক্ষিকার কারাদণ্ড

USsm_942819518ছাত্রের সঙ্গে দৈহিক সম্পর্ক স্থাপনের জন্য সাবেক স্কুল কাউন্সিলরকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ওহিও রাজ্যের আদালতে ম্যাকেঞ্জি ল্যান্ড ম্যাথিউসকে এ শাস্তি প্রদান করা হয়। যখন রায় পড়ে শোনাচ্ছিল তখন ম্যাথিউস অঝোরে কাঁদছিলেন। এসময় তার পাশে পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

আদালতে ৩৪ বছর বয়সী ম্যাথিউস ১৮ বছর বয়সী ছাত্রের সঙ্গে সম্মতির ভিত্তিতে দৈহিক সম্পর্ক স্থাপনের কথা স্বীকার করেন। তার স্বীকারোক্তি অনুযায়ী ২০১০ সালের ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে এ সম্পর্ক স্থাপিত হয়।

এতোদিন গোপন মুখ না খুললেও সম্প্রতি ছাত্র এক ব্যক্তিকে গোপন সম্পর্কে কথা জানিয়ে দেন। ওই ব্যক্তি আবার কাউন্টি চিলড্রেনস্ সার্ভিসেস এ অভিযোগ করেন।

কাউন্টি চিলড্রেনস সার্ভিসেস এর হস্তক্ষেপে ঘটনাটি আমলে নেন আদালত। সম্পর্কটি সম্মতিসূচক হলেও, ওহিও’তে শিক্ষক ও ছাত্রের মধ্যে দৈহিক সম্পর্ক দণ্ডণীয় অপরাধ।

প্রসিকিউটর কেইন ওসাল্ট আদালতকে জানান, তিনি (শিক্ষিকা) যদি আর মাত্র ৪ মাস (ছাত্রের গ্রাজুয়েশন পর্যন্ত) অপেক্ষা করতেন তাহলে এটি অপরাধ হত না।

কেইন ওসাল্ট আরো জানান, অতীতে ম্যাথিউসের বিরুদ্ধে অন্য কোন অপরাধের নজীর নেই। তার সন্তানদের কথা বিবেচনা করে এই অভিযোগে তাকে কারাদণ্ড না দেওয়ার জন্য আদালতকে অনুরোধও করেন প্রসিকিউটর।

কিন্তু বিচারক থমাস মার্সিলেন অপরাধটি গুরুতর বিবেচনা করে ম্যাথিউসকে দুই বছরের কারাদণ্ড প্রদান করেন।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend