ক্রিকেটের সব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার সাকিব

sakibআগেই টেস্ট ও টোয়েন্টি২০ ক্রিকেটে শীর্ষ অলরাউন্ডার ছিলেন। বাকি ছিল ওয়ানডে ক্রিকেটের শীর্ষস্থানটা দখল করা। সোমবার তাও দখল করে নিয়েছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সোমবার ওয়ানডে ক্রিকেটে যে র‌্যাঙ্কিং প্রকাশ করেছে তাতে সেরা অলরাউন্ডারের আসন দখল করেছেন সাকিব। ফলে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই (টেস্ট, ওয়ানডে ও টোয়েন্টি২০) সেরা অলরাউন্ডারের আসন সাকিবের দখলে। যা আইসিসি র‌্যাঙ্কিংয়ের ক্ষেত্রে একটি বিরল ঘটনা।
ওয়ানডে অলরাউন্ডারদের তালিকায় ৪০৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছেন সাকিব। ৩৯৭ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। ৩৯৫ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।
অলরাউন্ডার হিসেবে শীর্ষস্থান দখলের পাশাপাশি ওডিআই বোলারদের তালিকায় সাকিব রয়েছেন ৪ নম্বরে।
বর্তমানে টোয়েন্টি২০ ক্রিকেট আসর বিগব্যাশে খেলার কারণে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন সাকিব আল হাসান। সেখানে বসেই বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুনকে আন্তর্জাতিক ক্রিকেটের টোয়েন্টি২০ ক্রিকেটের সেরা বোলার ও অলরাউন্ডার হওয়ার জন্য শুভেচ্ছা জানিয়েছেন সাকিব। সোমবার নিজের ফেসবুক ফ্যান পেজে সাকিব সালমাকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘নাম্বার ওয়ান টোয়েন্টি২০ শীর্ষ বোলার এবং অলরাউন্ডার হয়ে ওঠাতে বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুনকে শুভেচ্ছা ও অভিনন্দন, আমরা গর্বিত! – সাকিব।’ সালমাকে এই অভিনন্দন জানানোর কয়েক ঘণ্টা পরই সাকিব জানতে পারলেন তিনিও ক্রিকেটের তিন ফরম্যাটে সেরা অলরাউন্ডার হয়ে বিশ্বের দরবারে বাংলাদেশের সম্মান অনেক উঁচুতে টেনে নিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend