মিথ্যাচার করে প্রধানমন্ত্রী জনগণের সঙ্গে প্রতারণা করছেন

rizviখালেদা জিয়া ‘অবরুদ্ধ নন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যকে ‘নির্লজ্জ মিথ্যাচার ও সত্যের অপলাপ’ বলে প্রত্যাখ্যান করেছে বিএনপি।
দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘নির্লজ্জ মিথ্যাচার করে প্রধানমন্ত্রী জনগণের সঙ্গে প্রতারণা করছেন। অবস্থাটা এমন যে, তিনি (প্রধানমন্ত্রী) দেশের জনগণকে বেকুব মনে করেন। তারা কিছুই বুঝে না। আমরা প্রধানমন্ত্রীর এমন মিথ্যাচারের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় সোমবার সন্ধ্যায় টেলিফোনে তিনি এ সব কথা বলেন।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আজ (সোমবার) যা বলেছেন, এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়। সারাদেশের মানুষ জানে কীভাবে দেশনেত্রী খালেদা জিয়াকে পুলিশ ঘেরাও করে, গেটে তালা লাগিয়ে এবং বালির ট্রাক রাস্তায় রেখে অবরুদ্ধ করে রাখা হয়েছে।’
প্রসঙ্গত, সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় প্রধানমন্ত্রী বলেন, উনাকে কেউ অবরুদ্ধ করে নাই। উনি যদি বাসায় যেতে চান যেতে পারেন। কিন্তু উনি যাবেন না। উনি অবরোধ ডাকেন, কে মানে তার অবরোধ। তার কর্মসূচিতে জনগণ সম্পৃক্ত হয় না। উনি সন্ত্রাসের নেত্রী, জঙ্গীর নেত্রী। জামায়াতকে বাঁচানোর জন্য মানুষ খুন করে অবরোধ দেবেন তা কোনোভাবেই সহ্য করা হবে না।
গত ৩ জানুয়ারি থেকে গুলশানের কার্যালয়ে পুলিশি ঘেরাওয়ের মধ্যে অবস্থান করা খালেদা জিয়া ‘অবরুদ্ধ নন’ বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।
দলের নেত্রী অবরুদ্ধ থাকা, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কয়েজন জ্যেষ্ঠ নেতা কারাগারে বন্দী থাকার প্রেক্ষাপটে টেলিফোনে এই তাৎক্ষণিক প্রতিক্রিয়া দেন রিজভী।
তিনি অভিযোগ করে বলেন, ‘সন্ত্রাস, গুম, খুন, হত্যা করে সরকার আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করে দেশ চালাচ্ছে। কারা দেশে সন্ত্রাস সৃষ্টি করছে, কারা সন্ত্রাসের হোতা, তা দেশের জনগণের কাছে পরিষ্কার।’
রিজভী বলেন, ‘অবৈধ সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। তারা জনগণকে অবজ্ঞা করে তাদের সম্মতি ছাড়াই জোর করে ক্ষমতা দখল করে আছে। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, এভাবে তারা (সরকার) দুঃশাসনকে দীর্ঘায়িত করতে পারবে না। এর পরিণতি হবে ভয়াবহ।’
সোমবার দলের যুগ্ম-মহাসচিব মোহম্মদ শাহজাহান, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, নির্বাহী সদস্য বেলাল আহমেদকে গোয়েন্দা পুলিশ গ্রেফতারের নিন্দা ও অবিলম্বে তাদের মুক্তির দাবি জানিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend