প্রচারমাধ্যমের ওপর চাপ সৃষ্টির ঘটনায় উদ্বেগ নোয়াবের

downloadসাম্প্রতিক সময়ে প্রশাসনিক ও আইনগত দিক থেকে প্রচারমাধ্যমের ওপর চাপ সৃষ্টি ও ভয়ভীতি প্রদর্শনের বিভিন্ন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)। আজ সোমবার সংগঠনের এক সভায় এ উদ্বেগ জানানো হয়।
এর পাশাপাশি সংবাদপত্র, টেলিভিশন ও অন্যান্য প্রচারমাধ্যমকে বিভিন্ন সংবাদ প্রকাশ এবং অনুষ্ঠান সম্প্রচারে দায়িত্বশীল ভূমিকা পালনেরও আহ্বান জানানো হয়।
সভায় বলা হয়, গত ২৮ ডিসেম্বর ইংরেজি দৈনিক নিউ এজ-এর কার্যালয়ে পুলিশ তল্লাশির অপচেষ্টা করে। আপত্তির মুখে কার্যালয়ে ঢুকতে না পেরে তারা সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেয় ও পত্রিকার কার্যালয়ের সামনে সমবেত সাংবাদিকদের ভিডিওচিত্র ধারণ করে। নোয়াব সদস্যরা মনে করেন, এ ধরনের ঘটনা সংবাদপত্রের স্বাধীন চিন্তা ও মতপ্রকাশের স্বাধীনতার অন্তরায়।
নোয়াব সদস্যরা বলেন, টিভি চ্যানেলের টক শো, সরাসরি সম্প্রচারে বাধা ও নানা বিধিনিষেধ আরোপের মধ্য দিয়ে এক ধরনের চাপ তৈরি করা হচ্ছে। একুশে টেলিভিশনের (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামকে ৬ জানুয়ারি ভোর রাতে গ্রেপ্তার করা হয়েছে। একুশে টেলিভিশনের সম্প্রচার এখনো অনেক এলাকায় বন্ধ রয়েছে। সভায় ইটিভির চেয়ারম্যানকে গ্রেপ্তার ও অনেক এলাকায় এর সম্প্রচার বন্ধ থাকায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।
সভায় নোয়াব সদস্যরা সংবাদপত্র শিল্পের বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় করেন। এ সময় পূর্ববর্তী সভার কার্যবিরণী অনুমোদন করা হয়।
মতিউর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এ কে আজাদ, তাসমিমা হোসেন, মতিউর রহমান চৌধুরী, এ এস এম শহীদুল্লাহ খান, মাহফুজ আনাম, রিয়াজউদ্দিন আহমেদ, সাঈদ হোসেন চৌধুরী, আলতামাশ কবীর, এম শামসুর রহমান ও কাজী আনিস আহমেদ। বিজ্ঞপ্তি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend