ভুয়া বিবৃতিদাতা দুই উপদেষ্টাকে বহিষ্কার করল বিএনপি

bnp logoমার্কিন যুক্তরাষ্ট্রের ৬ কংগ্রেসম্যানের নামে ভুয়া বিবৃতি পাঠানো দুই নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশে দলের দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ এ বহিষ্কারাদেশ পত্র পাঠিয়েছেন বলে দ্য রিপোর্টকে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।
বিএনপি থেকে বহিষ্কার হওয়া ২ নেতা হলেন- বিএনপির বৈদেশিক উপদেষ্টা ও দলের পক্ষে লবিস্টের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশী বংশদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক জাহিদ এফ সর্দার সাদী ও ডা. মজিবর রহমান মজুমদার।
এদিকে, চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানকারী বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা গতরাতে (মঙ্গলবার) নিউ ইয়র্কে এক সংবাদ সম্মেলন করে দলের এ সিদ্ধান্তের কথা জানান। এ সময় দলের দফতর সম্পাদক স্বাক্ষরিত একটি চিঠির কপি সাংবাদিকদের বিতরণ করা হয়।
ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও চেয়ারপারসনের কার্যালয় অবরুদ্ধ থাকায় এ বিষয়ে ঢাকায় প্রেস কনফারেন্স করা সম্ভব হয়নি। এ জন্যই তিনি কেন্দ্রীয় বিএনপির ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন বলে জানান।
তিনি বলেন, আপনাদের মতো আমরাও গণমাধ্যমের সূত্রে বাংলাদেশের চলমান পরিস্থিতির বিষয়ে মার্কিন কংগ্রেসের কয়েক সদস্যের একটি তথাকথিত বিবৃতির খবর জানতে পারি। পরে আবার সংবাদ মাধ্যমের খবরেই জানা যায় যে, বিবৃতিটি সঠিক নয়।
খোকা বলেন, ‘এটি ছিল ব্যক্তি বিশেষের রহস্যময় তৎপরতার ফসল। নিন্দনীয় এই ঘটনার সঙ্গে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) দুই জন প্রবাসী প্রতিনিধির সম্পৃক্ততার তথ্য জানাজানি হওয়ার পরিপ্রেক্ষিতে চেয়ারপারসন খালেদা জিয়া তাৎক্ষণিকভাবে তাদের নিয়োগ বাতিলের নির্দেশ দেন।
‘কংগ্রেস সদস্যদের ভুয়া বিবৃতি প্রচারের পেছনে’ বাংলাদেশ সরকারের ‘প্ররোচনা’ থাকতে পারে বলেও মন্তব্য করেন খোকা।
সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, সাবেক সহ সভাপতি গিয়াস আহমেদ, সাবেক সেক্রেটারি জিল্লুর রহমানসহ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।
যুক্তরাষ্ট্রে বসবাসরত জাহিদ এফ সাদী ও মজিবর মজুমদারকে ২০১৩ সালের ১৭ নভেম্বর বিএনপির বৈদেশিক উপদেষ্টা ও দলের পক্ষে লবিস্ট নিয়োগ দেওয়া হয়েছিল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend