বায়তুল মোকাররমে দু’পক্ষের হাতাহাতি, জুতা নিক্ষেপ

Bytul_bg_banglanews24_285804937জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর পাশের ফটকে সম্মিলিত ইসলামী দল ও সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের মধ্যে হাতাহাতি ও জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) জোহরের নামাজ শেষে বহিষ্কৃত মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর শাস্তি দাবিতে বিক্ষোভকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বায়তুল মোকাররম মসজিদে জোহরের নামাজ শেষে বিক্ষোভ মিছিলের বের করে সম্মিলিত ইসলামী দলগুলো। কিন্তু পুলিশ বাধা দিলে মসজিদের উত্তর ফটকেই সমাবেশের আয়োজন করে সংগঠনের নেতাকর্মীরা। এসময় তারা লতিফ সিদ্দিকীর শাস্তি দাবি করে। অন্যথায় ২৯ জানুয়ারি সংসদ অভিমুখে অভিযাত্রা কর্মসূচিরও ঘোষণা দেওয়া হয় ওই সমাবেশ থেকে।

সমাবেশের এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগ তুলে সম্মিলিত ইসলামী দলগুলোর সমাবেশে জুতা নিক্ষেপ করে সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ।

গবেষণা পরিষদের নেতা হাফেজ মাওলানা মো. আব্দুস সাত্তারের নেতৃত্বে ৩-৪ জনের একটি দল জুতা নিক্ষেপ করলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়।

এসময় মো. মাহাদি রাজ্জাক, নুরে আলম ও সুমন নামে সম্মিলিত ইসলামী দলগুলোর তিন নেতাকে আটক করে পুলিশ।

মতিঝিল জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. ফরিদ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন, আটকদের থানা হেফাজতে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে ব্যবস্থা নেওয়া হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend