নো ইলেকশন, নো সংলাপ : মোহাম্মদ নাসিম

14-0১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ২০১৯ সালের আগে ‘নো ইলেকশন, নো সংলাপ’।

রাজধানীর গাবতলী মাজার রোডে মঙ্গলবার ১৪ দলের এক শান্তি র‌্যালিপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।
খালেদা জিয়া মাফ চেয়ে ঘরে ফিরে যাবেন সে দিন আর বেশী দূরে নয় বলেও এ সময় মন্তব্য করেন আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য। তিনি বলেন, নির্বাচন হবে ২০১৯ সালে। ১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না।
খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, আপনার লজ্জা হওয়া উচিত। আপনার দেওয়া অবরোধে একজন কর্মীকেও দেখলাম না। অবরোধ হয়নি। তাই আপনি ঘরে ফিরে যান। আগামী চার বছর মিছিল-সমাবেশ করুন। জনগণের মন জয় করে নির্বাচনের প্রস্তুতি নিন।
তিনি বলেন, আপনার (খালেদা জিয়া) অফিসের সামনে থেকে পুলিশ সরিয়ে নেওয়া হয়েছে। আমাদের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, উনি (খালেদা জিয়া) যেখানে খুশি সেখানে যেতে পারেন। এখন আপনি অফিসে থাকেন আর বাড়িতে যান আপনার খুশি। চাইলে জাহান্নামেও যেতে পারেন।
খালেদা জিয়ার উদ্দেশে নাসিম আরও বলেন, আপনি কার বিরুদ্ধে অবরোধ ডেকেছেন? আপনি গরীব রিকশাওয়ালা, ট্রাক ড্রাইভার, খেটে খাওয়া মানুষের বিরুদ্ধে অবরোধ ডেকেছেন। আগামীতে বাটিচালান দিয়েও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না।
কোথায় অবরোধ : মেনন
সমাবেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট অবরোধ ডেকেছেন। কোথায় অবরোধ? সারাদেশে ট্রেনে, লঞ্চে মানুষ চলাচল করছে। কিছু গণপরিবহন চলছে না। কারণ গাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে।
খালেদা জিয়ার উদ্দেশে এ সময় তিনি বলেন, দেশের মানুষ আপনাদের সঙ্গে থাকলে গত এক মাসের অবরোধে রাস্তায় নামত, অভ্যুত্থান হয়ে যেত। কিন্তু অভ্যুত্থান তো দূরের কথা দলের একজন নেতাকর্মীকেও রাস্তায় নামতে দেখা যায়নি।
সংলাপ প্রসঙ্গে ১৪ দলের এই নেতা বলেন, এখন সংলাপের কথা বলছেন। আমাদের পক্ষ থেকে বলে দেওয়া হয়েছে, শর্ত দিয়ে সংলাপ হয় না। সংলাপ করতে হলে জামায়াত ও জঙ্গীবাদকে ছাড়তে হবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরীসহ মহানগর ১৪ দলের নেতারা। সভাপতিত্ব করেন মিরপুরের সংসদ সদস্য আসলামুল হক আসলাম।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend