ঢাকা ও খুলনা বিভাগে ৪৮ ঘণ্টার হরতাল

hortal_4719_1917_45050দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি ঢাকা ও খুলনা বিভাগে বুধবার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করেছে ২০ দলীয় জোট। তবে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলায় এই হরতাল হবে বুধবার সকাল ৬টা থেকে ৩৬ ঘণ্টার।
বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী মঙ্গলবার বিকেল ৫টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান।
এই দুই বিভাগের জেলাসমূহে যৌথবাহিনীর অভিযানে ছাত্রদলসহ বিএনপির অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গুম-খুন-হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এই হরতাল আহ্বান করা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।
বিবৃতিতে রিজভী বলেন, ‘দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি গতকাল (সোমবার) ২০ দলীয় জোট ঘোষিত ঢাকা ও খুলনা বিভাগে আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টা এবং কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলায় আগামীকাল সকাল ৬টা থেকে ৩৬ ঘণ্টার হরতাল শান্তিপূর্ণভাবে পালনের জন্য দেশবাসীসহ ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীর প্রতি আহ্বান জানাচ্ছি।’
দলের সহ-দফতর সম্পাদক মো. আব্দুল লতিফ জনি বিবৃতিতে সই করেন। গত ৬ জানুয়ারি থেকে সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ চলছে। অবরোধ চলাকালে সহিংসতায় এ পর্যন্ত ২৭ জন মারা গেছেন বলে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
সোমবার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পরবর্তী কর্মসূচি ঘোষণা না করা পর্যন্ত অবরোধ চলবে বলে ঘোষণা দেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend