শেরপুরে মতবিনিময় সভা : অখন্ড ৬ জেলা নিয়ে ময়মনসিংহ বিভাগ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

0-bibagমহুয়া-মলুয়া, চন্দ্রাবতী ও মৈমনসিং গীতিকা সমৃদ্ধ এবং উপমহাদেশের বৃহত্তম জেলা বর্তমান ৬ জেলা নিয়ে অখন্ড ময়মনসিংহ বিভাগ বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তপে কামনা করেছেন এ অঞ্চলের দুইকোটি মানুষের প্রতিনিধিরা। ২১ জানুয়ারী বুধবার সন্ধ্যায় শেরপুর পৌর টাউন হলে অনুষ্ঠিত ময়মনসিংহ নাগরিক আন্দোলন ও বিভাগ বাস্তবায়ন সমন্বয় পরিষদের উদ্যোগে শেরপুর জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তারা এ আহবান জানান।
সভায় সভাপতিত্ব করেন শেরপুর পৌরসভার সাবেক মেয়র ও চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি গোলাম মোহাম্মদ কিবরিয়া। এতে বক্তব্য দেন ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সভাপতি মো. আনিসুর রহমান খান ও যুগ্ম-মহাসচিব নূরুল আমীন কালাম, কাজী আজাদ জাহান শামীম, শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন, শেরপুর সরকারি কলেজের অধ্য ড. এ. কে. এম রিয়াজুল হাসান, প্রেসকাবের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আধার, জেলা জাসদের সভাপতি মো. মনিরুল ইসলাম, শিক্ষক নেতা মোহসীন আলী আকন্দ, নারী উদ্যোক্তা তাহমিনা বেগম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশের বাজেট ও উন্নয়ন বরাদ্ধ হয় বিভাগের ভিত্তিতে। ছয় জেলায় দুইকোটিরও অধিক জনসংখ্যা, যা দেশের মোট জনসখ্যার এক অষ্টমাংশ। তাই বৃহত্তর ময়মনসিংহের ছয় জেলাবাসী দেশের মোট বরাদ্ধের এক অষ্টমাংশ বরাদ্ধ চাওয়া ও পাওয়ার ন্যায্য দাবীদার। সেই লে ছয় জেলার সার্বিক সুষম উন্ন্য়নের স্বার্থেই অখন্ড ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন জরুরী।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend