আরাফাত রহমান কোকো আর নেই

ছবি কৃতজ্ঞতা: বাংলানিউজ

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান আরাফাত রহমান কোকো (৪৫) আর নেই। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

বিএনপি’র প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার, আরাফাত রহমান কোকোর আগামীকাল বাদ জোহর মালয়েশিয়ার জাতীয় মসজিদ নেগারায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তবে তার মরদেহ দেশে আনার ব্যাপারে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।

জানাজার পর কোকোর মরদেহ কুয়ালালামপুর মালয় ইউনিভার্সিটি সেন্টারে হিমঘরে রাখা হবে বলে অপর এক সূত্রে জানা গেছে।

এর আগে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শাইরুল কবির খান জানান, শনিবার বেলা সাড়ে ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হলে কোকোকে মালয়েশিয়ার ইউনিভার্সিটি মালয়া হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি পথেই ইন্তেকাল করেন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিলো পঁয়তাল্লিশ বছর। মৃত্যুকালে তিনি দুই মেয়ে- জাহিয়া রহমান ও জাফিয়া রহমান, স্ত্রী- শর্মিলা রহমান এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কোকো’র মরদেহ দেশে আনা হবে, নাকি মালয়েশিয়াতেই দাফন করা হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারিবারিক বৈঠকে সিদ্ধান্ত হবে বলে একটি সূত্রে জানা গেছে। এর আগে বিএনপির প্রেসসচিব মারুফ কামাল খান সৈয়দও গণমাধ্যমকে কোকোর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কোকোর লাশ কখন নিয়ে আসা হবে বা কীভাবে সৎকার করা হবে, তা পারিবারিকভাবে সিদ্ধান্ত হবে। তবে এবিষয়ে এখনই কিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বিএনপি চেয়ারপারসনের সাথে দেখা করতে আত্মীয়স্বজন ইতোমধ্যে গুলশান কার্যালয়ে যাওয়া শুরু করেছেন বলে জানা গেছে। বেগম জিয়া এখনো গুলশান কার্যালয়েই অবস্থান করছেন। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের মে মাসে আটক অবস্থায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে বিদেশে চিকিৎসার জন্য একই বছর সেপ্টেম্বরে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল তাকে। তারপর থেকে তিনি বিদেশেই অবস্থান করছিলেন। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend