যাত্রাবাড়ীতে বাসে আগুন সরকারের মাস্টারপ্ল্যান : ‍বিএনপি

51f0daf5eb97e-bnp_logoযাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় বাসে আগুন দিয়ে ৩৫ জন মানুষকে অগ্নিদগ্ধ করা ও খালেদা জিয়াকে হুকুমের আসামী করে মামলা সরকারের মাস্টারপ্ল্যানের অংশ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
সোমবার বিকেলে দলের সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রেরিত এক বিবৃতিতে তিনি এ সব কথা বলেন।
রিজভী আহমেদ বলেন, বেশ কয়েকদিন ধরেই জনশ্রুতি ছিল, সরকার নিজেই একটা বড় ধরনের নাশকতা করবে। এ বিষয়ে বিদেশী একটি নিউজ পোর্টালে সংবাদও প্রকাশিত হয়েছে। যাতে পুরো দায়টা বিরোধী দলের ওপর চাপানো যায়।
বিবৃতিতে তিনি বলেন, ২৩ জানুয়ারি রাতেই ডেমরায় বাসে আগুন দিয়ে ৩৫ জন বাসআরোহীদের অগ্নিদগ্ধের ঘটনা ঘটানো হল। আর তার পরের দিন শোকে কাতর সন্তানহারা মা বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামী করে মামলা দেওয়া হল। সমগ্র ঘটনাটাই একটা মাস্টারপ্ল্যানের অংশ বলে সর্বসাধারণ বিশ্বাস করে।
বিএনপির যুগ্ম-মহাসচিব বলেন, ‘রাষ্ট্রের চরিত্র কেমন তা বোঝা যায় রাষ্ট্রের কর্মচারীরা কেমন তার ওপর’ প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী হ্যারল্ড লাস্কির এই উক্তিটি যে কতটা কার্যকর, তা এখন বাংলাদেশের প্রত্যেকে বুঝতে পারছে।
বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ নামক রাষ্ট্রটি যে এখন বর্বর, নিপীড়ক, দমন-পীড়ন, হত্যা, গুম, খুন ও যৌথবাহিনীর নিষ্ঠুর অপারেশনের প্রতিষ্ঠান তা আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা যথার্থভাবেই সকলকে টের পাওয়াচ্ছেন। একেক দিন একেকজন কর্মকর্তার বক্তব্য শুনলে মনে হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্র যেন আওয়ামী লীগের তহবিল থেকে কেনা।
‘বিচারবহির্ভূত হত্যা বলে নাকি কিছু নাই’ র‌্যাবের মহাপরিচালকের এমন বক্তব্যের উল্লেখ করে বিবৃতিতে রিজভী বলেন, তাহলে খিলগাঁও ছাত্রদল নেতা নুরুজ্জামান জনিকে কোন বিচারের আওতায় প্রাণদণ্ড দেওয়া হয়েছে? কোন আদালতের রায়ে সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীর স্বামীকে ধরে নিয়ে গিয়ে হত্যা করা হয়? সপ্তাহ খানেক আগে দলের চারজন কর্মীকে ধরে নিয়ে গিয়ে টার্গেট হত্যা করা হয় কোন বিচারে?
রিজভী আহমেদ প্রশ্ন রেখে বলেন, এ সব যদি বিচারবহির্ভূত হত্যা না হয় তাহলে এগুলো কোন বিচারের অন্তর্ভুক্ত হত্যা? এ সব দেশবাসী জানতে চায়।
খুলনায় রবিবার র‌্যাবের ডিজির দেওয়া বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে রুহুল কবির রিজভী বলেন, বিএনপি, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দর্শন, চিন্তা, নীতি ও রাজনৈতিক কর্মসূচিকে ধারণ করার জন্যই এই বিচারবহির্ভূত টার্গেট হত্যা করা হয়, জনগণের টাকায় কেনা বুলেট দিয়ে।
তিনি বলেন, খাল বিল, নদী নালায় এত লাশ পড়ে আছে কার বিচারে? আজকেও (সোমবার) নরসিংদীর তিন কিলোমিটার রাস্তাজুড়ে আশপাশে সাতটি লাশ পাওয়া গেছে। এগুলো কিসের আলামত?
বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, পেট্রোলবোমা, গান পাউডার, গাড়িতে আগুন লাগিয়ে মানুষ পোড়ানো, লগি-বৈঠার তাণ্ডবে লাশের ওপর নৃত্য ইত্যাদি সর্বনাশা মরণখেলা আওয়ামী লীগের ঐতিহ্য ও সংস্কৃতি। তার প্রমাণ হল— বিএনপির শাসনামলে হোটেল শেরাটনের সামনে বাসে গান পাউডার দিয়ে নয়জনকে পুড়িয়ে মারা এবং ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আকরামকে হত্যা করার পর লাশ পোড়ানোর বীভৎস ঘটনা।
বিবৃতিতে রিজভী আহমেদ বলেন, আমরা অব্যাহত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ। বিএনপির ঘোষিত নীতিমালাই হচ্ছে বহু দল ও মতে বিশ্বাস করা, মানবতা ও মানুষের মানবিক সাম্য ঊর্ধ্বে তুলে ধরা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend