এরশাদের অনশন বৃহস্পতিবার, কাদের সিদ্দিকীর অবস্থান চলছে

ershad-kal-নৈরাজ্য ও সহিংসতা বন্ধের দাবিতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ অনশনে বসছেন বৃহস্পতিবার। অন্যদিকে অবিলম্বে সংলাপ ও অবরোধ প্রত্যাহারের দাবিতে মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচি চলছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কাকরাইলস্থ জাতীয় পার্টির কার্যালয়ের সামনে অনশনে বসবেন এরশাদ। বুধবার বিকেল ৩টা থেকে মতিঝিলের জীবন বীমা ভবনের পাশে অবস্থান নিয়েছেন কাদের সিদ্দিকী।
জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু দ্য রিপোর্টকে বলেন, ‘আমরা শান্তি চাই। দেশে যা চলছে তাকে আন্দোলন বলা যায় না, এটা সন্ত্রাস। আমরা সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত বাংলাদেশ চাই। তাই শান্তির দাবিতে আমাদের নেতা অনশনে বসবেন।’
এদিকে রাতে মতিঝিলে গিয়ে দেখা যায়, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ফুটপাতে মাদুর বিছিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন। তার সঙ্গে কৃষক শ্রমিক জনতা লীগের তিন শতাধিক কর্মীও অবস্থান নিয়েছেন। তারা অবরোধ প্রত্যাহার ও সংলাপ না হওয়া পর্যন্ত মতিঝিল ছাড়বেন না।
অবস্থানের আগে কাদের সিদ্দিকী বলেন, ‘প্রধানমন্ত্রী বৈধ হোক আর অবৈধ হোক সংলাপের উদ্যোগ নিতে হবে। অন্যদিকে খালেদা জিয়াকেও অবরোধ প্রত্যাহার করতে হবে। এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়ব না। অবস্থান চালিয়ে যাব।’
কাদের সিদ্দিকীর সঙ্গে রয়েছেন— কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, যুব আন্দোলনের নেতা হাবিব উন নবী সোহেল, ছাত্র আন্দোলনের আহ্বায়ক রিফাতুল ইসলাম দ্বীপ, কাওছার জামান প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend