দ্বিতীয় দিনের অনুশীলন সেরেছে টাইগাররা

BD-cricket-team-hoঅস্ট্রেলিয়ার ব্রিসবেনে ক্যাম্প গড়ার পর বুধবার দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়ান স্থানীয় সময় সকাল ১০টায় দ্বিতীয় দিনের অনুশীলন শুরু করেছে মাশরাফি বিন মর্তুজার দল। ব্রিসবেনের অ্যালন বোর্ডার গ্রাউন্ডে যথারীতি টিম মিটিং সেরে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং অনুশীলনে ব্যস্ত থেকেছে তারা। সকাল থেকে টানা ৩ ঘণ্টা অনুশীলন করেছে বাংলাদেশের বিশ্বকাপ দলের ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে টানা বোলিং করে গেছেন বাংলাদেশের চার পেসার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, আল-আমিন হোসেন, রুবেল হোসেন এবং তাসকিন আহমেদ। আর তাদের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিক-সাকিব-এনামুলরা। অস্ট্রেলিয়ার বাউন্সি কন্ডিশনের সঙ্গে অভ্যস্ততা তৈরি করে নিতে নেট ব্যাটিংয়ে পর্যায়ক্রমে অংশ নিয়েছেন দলের প্রত্যেক ক্রিকেটারই।
উল্লেখ্য, আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের একাদশতম আসরটি শুরু হতে বাকি রয়েছে আর মাত্র ১৬ দিন। দুই আয়োজক দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কন্ডিশন যেহেতু বাংলাদেশের চেয়ে ভিন্ন; সেখানকার আবহাওয়া ও কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে তাই অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ২ সপ্তাহের ক্যাম্প করছে বাংলাদেশের বিশ্বকাপ দল। এ উপলক্ষে গত শনিবার রাতে দেশ ছেড়েছিল বাংলাদেশ দল। মঙ্গলবার তারা প্রথম দিনের মতো অনুশীলন করেছে সেখানে।

বিশ্বকাপ ক্রিকেটে এই নিয়ে পঞ্চমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ। এবারের আসরে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশ খেলবে ইংল্যান্ড, স্বাগতিক অস্ট্রেলিয়া, শ্রীলংকা, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও স্কটল্যান্ডের বিপক্ষে।
বিশ্বকাপ শুরু হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। এর আগে অস্ট্রেলিয়ায় কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগাররা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend