‘আইনের বিধানের মধ্যেই নাশকতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

motiyaকৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, আইনের বিধানের মধ্যেই নাশকতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আজ সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদী কায়দায় মানুষ হত্যা করছে। এটা কোন গণতান্ত্রিক আন্দোলনের ভাষা নয়।
মতিয়া চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়া যেভাবে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এ থেকে তাকে সম্মানজনকভাবে বেরিয়ে আসার কোন রাস্তা রাখেননি। তিনি ঈদে মিলাদুন্নবী (সা.) এর সময় অবরোধ দিয়েছেন। ইজতেমা থেকে ফেরার পথে একজন মুসল্লীকে পুড়িয়ে মেরেছেন। এটা কোনভাবেই কাম্য নয়।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছেন। তার এ স্বপ্ন কোনদিনই বাস্তবায়ন হবে না। কারণ বাংলাদেশের কাছে মুচলেকা দিয়ে পাকিস্তান আত্মসমর্পণ করেছে। তাদের পরাজয় হয়েছে।
মতিয়া চৌধুরী বেগম খালেদা জিয়াকে জামায়াতের পুতুল হয়ে না নাচার আহ্বান জানিয়ে বলেন, জামায়াতের মতো জঙ্গি দল সারা বিশ্বে মার খেয়েছে, বাংলাদেশেও মার খাবে।
পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ বিষয়ে আরো বক্তব্য রাখেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সরকারি দলের সদস্য আবদুল মতিন খসরু, ড. হাছান মাহমুদ, আবদুল মান্নান, খালেদ মাহমুদ চৌধুরী, শামীম ওসমান, তারানা হালিম, নুরজাহান বেগম, নুরুল ইসলাম সুজন, জাসদের মইনউদ্দিনখান বাদল ও জাতীয় পার্টির পীর ফজলুর রহমান।
তারা আন্দোলনের নামে নাশকতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে পেট্রোল বোমার বিরুদ্ধে বিশেষ আইন করার দাবি জানান। যাতে সামারী ট্রায়ালের মাধ্যমে এ আইনের আওতায় পেট্রোল বোমা নিক্ষেপকারীকে মৃত্যুদন্ড পর্যন্ড দেয়া যায়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend