সন্ধ্যার মধ্যেই হরতাল প্রত্যাহারের আহ্বান শিক্ষামন্ত্রীর

CTG-NEWS-(01)-PIC-2-FROM-BHশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শনিবার সন্ধ্যার মধ্যেই ঘোষিত হরতাল প্রত্যাহারের জন্য বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রতি আহ্বান জানিয়েছেন।
চট্টগ্রাম নগরীর কলেজিয়েট স্কুলে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মন্ত্রী এ আহ্বান জানান।
বিএনপি নেতৃত্বধীন ২০ দলীয় জোটের নেতাদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘যারা এসএসসি পরীক্ষার্থী তারা তো কোনো দলের নয়। তাদের মধ্যে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতাদের ছেলেমেয়েরাও রয়েছে। তাই আমি আরেকবার বিনয়ের সঙ্গে অনুরোধ করছি, পরীক্ষার দিন তারা যেন হরতাল প্রত্যাহার করে। হরতাল প্রত্যাহার করে ১৫ লাখ পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়ার পথটা সুগম করে দিক। পরীক্ষার দিন ছাড়া তারা অন্য যে কোনো দিন চাইলে হরতাল দিতে পারে।’
মন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীদের কল্যাণের জন্য আমার এ আহ্বানে যদি তারা সাড়া না দেয় তাহলে আমাদের বুঝে নিতে হবে আন্দোলনের নামে ইচ্ছাকৃতভাবে শিক্ষার্থীদের মানসিকভাবে বিপর্যস্ত করা হচ্ছে। জাতির বিরুদ্ধে এটা গভীর ষড়যন্ত্রেরই অংশ।’
বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোট দেশে রাজনৈতিক আন্দোলনের নামে হত্যাযজ্ঞ চালাচ্ছে বলেও এ সময় উল্লেখ করেন মন্ত্রী।
এর পর তিনি চট্টগ্রাম সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়, বাওয়া স্কুল ও নাছিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক পীযূষ দত্ত, বোর্ড সচিব মাহবুব হাসান ও চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend