নাশকতার বিরুদ্ধে রাজধানীতে ১৪ দলের শোডাউন

Human-মানববন্ধনের মাধ্যমে রাজধানীতে ব্যাপক শোডাউন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। ১৪ দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে বিএনপি-জামায়াতের নাশকতার বিরুদ্ধে এ মানববন্ধন করে আওয়ামী লীগ।
রবিবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত গাবতলী থেকে যাত্রাবাড়ী সড়কের ১৬ কিলোমিটার রাস্তায় আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী এ মানববন্ধনে অংশ নেয়। ‘শেখ হাসিনা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ স্লোগানে এ সময় পুরো রাস্তা মুখরিত হয়ে ওঠে। নেতাকর্মীদের রং-বেরঙের ব্যানার, ফেস্টুন বহন করতে দেখা যায়।
গাবতলী থেকে টেকনিক্যাল হয়ে শ্যামলী পর্যন্ত রাস্তায় আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শ্রী সতীশ চন্দ্র রায় ও স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক আসলামের নেতৃত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরুল হাসান, শরীফ শামসির প্রমুখ।
শ্যামলী থেকে আসাদ গেট হয়ে ২৭নং রোড পর্যন্ত মোহাম্মদপুর ও আদাবর থানার বিপুল সংখ্যক নেতাকর্মী মানববন্ধনে অংশ নেয়। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মানববন্ধনে অংশ নেন ড. মো. আব্দুর রাজ্জাক, ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি প্রমুখ।
বসুন্ধরা মার্কেট থেকে শাহবাগ পর্যন্ত এলাকায় অবস্থান নেন তেজগাঁও এলাকার বিপুল সংখ্যক নেতাকর্মী। সেখানে উপস্থিত ছিলেন— নৌমন্ত্রী শাজাহান খান, আওয়ামী লীগের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারসহ ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতারা।
সোনারগাঁও হোটেল মোড় থেক মৎস্য ভবন পর্যন্ত এলাকায় অবস্থান নেন যুবলীগ উত্তর ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী। হাইকোর্টের সামনে ছিলেন— আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মির্জা আজম, ড. প্রণব কুমার বড়ুয়া, সুজিত রায় নন্দী, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, সাব্বাহ আলী খান কলিন্স প্রমুখ।
বঙ্গবন্ধু স্কয়ার (গুলিস্তান সিনেমা মোড়) থেকে পার্কের মধ্য দিয়ে ইত্তেফাক মোড় পর্যন্ত এলাকায় অবস্থান নেন মহানগর আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী। সেখানে উপস্থিত ছিলেন— আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি, প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি, উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-হানিফ এমপি, মোফাজ্জল হোসেন চৌধুরী বীরবিক্রম এমপি প্রমুখ।
ইত্তেফাক মোড় থেকে রাজধানীর যাত্রাবাড়ী পর্যন্ত এলাকায় অবস্থান আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আখতারুজ্জামান, ওয়ার্কার্স পার্টির বিমল বিশ্বাস, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ওয়ার্কার্স পার্টির আকসীর এম চৌধুরী, আলী শিকদারসহ খিলগাঁও, সবুজবাগ থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং নগর ১৪ দলের নেতারা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend