রাত ৯টার পর মহাসড়কে গাড়ি না চালানোর সিদ্ধান্ত

Home-Minister_thereport24চলমান সহিংসতার মধ্যে রাত ৯টার পর মহাসড়কে গাড়ি না চালানোর সরকারি সিদ্ধান্তে রাজী হয়েছেন পরিবহন মালিকরা।
সোমবার বিকেলে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে পরিবহন শ্রমিক ও মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে এ কথা জানানো হয়। মতবিনিময় সভা বিকেল ৪টার দিকে শুরু হয়ে চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
বৈঠক শেষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, উত্তরাঞ্চলের জেলাগুলোর কয়েকটা ঝুকিপূর্ণ স্থানের তালিকা গাড়ির মালিকরা আমাদের দিয়েছেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেগুলো স্বাভাবিক করার পর পুনরায় ২৪ ঘণ্টাবাস চলাচল করবে। তার আগ পর্যন্ত রাত ৯টার মধ্যে যাত্রীবাহী পরিবহন নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর সিদ্ধান্ত হয়েছে। পুলিশ প্রধান রাত ৯টার পর যাত্রাবাহী বাস না চালানোর যে আহ্বান জানিয়েছেন সে বিষযে আমরা একমত।
পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্ল্যাহ জানান, আগামী ২-৩ দিনের মধ্যে ঝুকিপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা বাড়ানোর আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। নিরাপত্তা নিশ্চিত হওয়ার পরই স্বাভাবিক নিয়মে বাস চালানো শুরু হবে।
ক্ষতিপূরণ পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর দপ্তরে ৬৭৪টি আবেদন জমা দেওয়া হয়েছে বলেও তিনি জানান।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, অধিকাংশ মহাসড়কের পরিস্থিতি এখন উন্নতির দিকে। কিছু কিছু এলাকায় রাতের আঁধারে সহিংসতার ঘটনা ঘটছে। এসব প্রতিহত করে ইতোমধ্যে জনগণ সহিংসতাকারীদের গণধোলাই দিচ্ছে।
পরিবহন মালিকদের গাড়িতে অগ্নিনির্বাপক যন্ত্র রাখতে বলা হযেছে বলেও জানান তিনি।
এর আগে গত ৭ ফেব্রুয়ারি রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন টেলিকম ভবনে পরিবহন মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় রাত ৯ টার পর মহাসড়কে গাড়ি না চালানোর অনুরোধ জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend