অনশন ভাঙলেন ব্যবসায়ীরা ‘সকল দায় অসুস্থ রাজনীতির’

BGME-ho‘বর্তমান পরিস্থিতির সকল দায় অসুস্থ রাজনীতির, এ থেকে সাধারণ মানুষ পরিত্রাণ চায়’— বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।
বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএর সামনে অবস্থান নেওয়া ব্যবসায়ীদের পানি পান করিয়ে অনশন ভাঙানোর সময় তিনি এ মন্তব্য করেন।
চলমান রাজনৈতিক অস্থিরতা অবসানের দাবিতে বিজিএমইএর সামনে শনিবার বেলা ১১টা থেকে অবস্থান নিয়ে অনশন শুরু করেন এ খাতের সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক শনিবার সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে পানি পান করিয়ে তাদের অনশন ভাঙান।
আরেফিন সিদ্দিক এ সময় বলেন, ‘রাজনীতির কারণে দেশের অর্থনীতিসহ সকল খাত ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ খাতে এক কোটির বেশি শ্রমিক রয়েছেন। হরতাল-অবরোধের কারণে শ্রমিকদের সাধারণ কর্মকাণ্ড ব্যাহত হলে তারা বেকার হয়ে পড়বেন।’

তিনি অভিযোগ করেন, ‘দেশের ১৫ লাখ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিচ্ছে। অথচ হরতাল-অবরোধের কারণে তারা ঠিকমতো পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে না। বর্তমান পরিস্থিতির সকল দায়ভার অসুস্থ রাজনীতির। এ থেকে সাধারণ মানুষ পরিত্রাণ চায়। সাধারণ মানুষ হরতাল-অবরোধের সঙ্গে সম্পৃক্ত নয় কিন্তু তাদেরই বলি হতে হচ্ছে।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend