শ্রীবরদীতে মা-ছেলে হত্যার বিচারের দাবীতে মানব বন্ধন

Sherpur-sribordi-Manob-Bondhon-23-02-2015শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা বাজারে শ্রীবরদী-ভায়াডাঙ্গা সড়কে সোমাবার সকালে মা-ছেলে হত্যার বিচারের দাবীতে মানব বন্ধন করেছে এলাকাবাসী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
মামলার অভিযোগ ও নিহত সূর্যমনির পরিবার সূত্রে জানা যায়, শ্রীবরদী পৌর সভার কলাকান্দা মহল্লার জামাল উদ্দিনের ছেলে মনোয়ার হোসেন বিপ্লবের সাথে রাণীশিমূল ইউনিয়নের টেংগর পাড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে সূর্যমনির ২০০৯ সালের ২৬ অক্টোবর কাবিনমুলে বিবাহ রেজিস্ট্রি হয়। বিবাহের সময় সূর্যমনির পিতা কন্যার সুখ শান্তির জন্য ১ লক্ষ ২০ টাকা যৌতুক হিসাবে প্রদান করে এবং বিবাহের সাড়ে তিন বছর পর সূর্যমনির গর্ভে সৌরভ হোসেন সীমান্ত জন্ম গ্রহণ করে। এরপর আরো ২ লক্ষ টাকা যৌতুক দাবী করিয়া আসিতেছে। যৌতুকের টাকা না দেওয়ায় হত্যাকান্ডের এক মাস পূর্বে শ্বশুড় বাড়ির লোকজন সূর্যমনিকে শারীরিক নির্যাতন করে তার বাপের বাড়িতে পাঠিয়ে দেয়। 4এর ৪/৫ দিন পর সূর্যমনিকে তার স্বামী, শ্বশুড়-শ্বাশুড়ী আনতে গিয়ে তার বাবার কাছে নির্যাতন না করার প্রতিশ্র“তি দিয়ে বাড়িতে নিয়ে আসে। বাড়িতে আসার পর আবার যৌতুকের জন্য নির্যাতন শুরু করে এবং ১৫ ফেব্র“য়ারী রবিবার বেলা আড়াইটার দিকে নিজ গৃহে সূর্যমনিকে ও ১৭ মাসের ছেলে সীমান্তকে ধারালো অস্ত্র দ্বারা হত্যা করে তার শ্বশুড় বাড়ির লোকজন । এ হত্যাকান্ড ধামাচাপা দেওয়ার জন্য তার লাশ গলায় ওড়না পেচিয়ে ঘরের ধরনার সাথে ঝুলিয়ে রাখে ও ছেলে সীমান্তর রক্তাক্ত মৃত দেহ মেঝেতে পরে থাকে। হত্যাকান্ডের পর থেকে তার স্বামী ও শ্বশুড় বাড়ির লোকজন আত্মগোপন করে। পুলিশ লাশ উদ্ধার করে পরের দিন ময়না তদন্তের জেলা মর্গে প্রেরণ করে।
সূর্যমনির পরিবারের পক্ষ থেকে শ্রীবরদী থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণ না করে আসামীদের বাঁচানোর জন্য তড়িঘরি করে দায় সারা ভাবে পুলিশ বাদী হয়ে অজ্ঞাত নামা আসামী দিয়া ছেলে সৌরভের হত্যার মামলা করেছে। উক্ত মামলা দায়ের করার পর সূর্যমনির পিতা ক্ষুদ্ধ হয়ে শেরপুর নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মনোয়ার হোসেন বিপ্লবসহ ৭ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ১১(ক)/ ৩০ ধারায় মামলা দায়ের করে। এ হত্যাকান্ডের ন্যায় বিচারের দাবীতে সোমবার সকালে ভায়াডাঙ্গা বাজারে শ্রীবরদী-ভায়াডাঙ্গা সড়কে সূর্যমনির এলাকাবাসী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ প্রায় সহস্রাধিক লোকজন মানব বন্ধনে অংশ গ্রহণ করে। মানব বন্ধনে মা-ছেলে হত্যাকান্ডের ন্যায় বিচারের দাবীতে বক্তব্য রাখেন রাণীশিমূল ইউনিয়ন আ’লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মেজবাহ উদ্দিন বখতিয়ার, সাধারন সম্পাদক আনোয়ার পারভেজ, স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মমিনুল ইসলাম মমিন প্রমূখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend