অভিজিৎ হত্যাকাণ্ড তদন্তে যুক্তরাষ্ট্রের সহায়তা নেবে বাংলাদেশ

ovijit-লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা সম্পাদক অভিজিৎ হত্যাকাণ্ডর তদন্তে যুক্তরাষ্ট্রের সহায়তা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ রবিবার বিকেলে সাংবাদিকদের কাছে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তে এফবিআই (ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন) সহযোগিতা করতে চায় বলে যুক্তরাষ্ট্র জানিয়েছে। বাংলাদেশ সরকার যুক্তরাষ্ট্রের সহযোগিতাকে ইতিবাচক হিসেবে গ্রহণ করছে।’
এর আগে ঢাকায় অবস্থিত ১৬টি দেশের রাষ্ট্রদূতদের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।
২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে অমর একুশে গ্রন্থমেলা থেকে ফেরার পথে অভিজিৎ রায়কে টিএসসি এলাকায় কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এ সময় তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাও গুরুতর জখম হন। ওই দিন রাত সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অভিজিৎ।
ভুক্তভোগী পরিবার ও পুলিশ প্রশাসনের দাবি ব্লগে লেখালেখির কারণে উগ্রপন্থীরা তাকে হত্যা করে। পরে অভিজিৎ হত্যাকাণ্ডের তদন্ত ২৮ ফেব্রুয়ারি গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়।
এই হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে মার্কিন যুক্তরাষ্ট্র গোয়েন্দা সহায়তার জন্য বাংলাদেশকে প্রস্তাব দেয়। এই প্রস্তাবকে ইতিবাচক হিসেবে নিয়েছে বাংলাদেশ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend