মান্না ও খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

Manna--Khoka_নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা করা হয়েছে। গুলশান থানায় বৃহস্পতিবার রাতে মামলাটি করা হয়।
গুলশান থানার ডিউটি অফিসার (উপ-পরিদর্শক) কামরুল ইসলাম জানান, এসআই সোহেল রানা বাদী হয়ে রাত সাড়ে ৮টার দিকে মামলাটি করেন।
তিনি জানান, মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মধ্যকার ফোনালাপ এবং মান্না ও অজ্ঞাত এক ব্যক্তির ফোনালাপে সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে সেনাবাহিনীকে উৎসাহিত করতে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে এই রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে।
গুলশান জোনের উপ-পুলিশ কমিশনার লুৎফুল কবিরও এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এই মামলায় ১নং আসামী মাহমুদুর রহমান মান্না এবং ২নং আসামী সাদেক হোসেন খোকা।
এর আগে, গত ২৫ ফেব্রুয়ারি গুলশান থানায় করা একটি মামলায় মান্নাকে ১০ দিনের রিমান্ড দেন আদালত।
বাংলাদেশ সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে সেনাবাহিনীকে উৎসাহিত করতে অজ্ঞাত ব্যক্তির সঙ্গে ভাইবারে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গুলশান থানায় ২৪ ফেব্রুয়ারি ওই মামলাটি দায়ের করেন উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা।
ওই দিনই সকাল ১০টা ৫০ মিনিটে ধানমণ্ডির স্টার কাবাবের সামনে থেকে র‌্যাব-২ মাহমুদুর রহমান মান্নাকে আটক করে বলে জানান মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম।
উল্লেখ্য, মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মধ্যকার ফোনালাপ এবং মান্না ও অজ্ঞাত এক ব্যক্তির ফোনালাপের দু’টি অডিও ক্লিপ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরই মান্নাকে নিয়ে সারাদেশে তোলপাড় শুরু হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com