আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান আব্বাস-সোহেলের

City-BNPঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ধৈর্য সহকারে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। সোমবার এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান।
মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের প্রেস সচিব জাহাঙ্গীর আলমের পাঠানো বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ‘অনির্বাচিত, অবৈধ সরকার পতনের চূড়ান্ত পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। ক্ষমতা হারানোর ভয়ে তারা এখন দিশেহারা, উদভ্রান্ত। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে চলমান আন্দোলন বিজয়ের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছে। শত অন্যায়, নিপীড়ন, জুলুম সহ্য করে আন্দোলন চালিয়ে যাওয়া ছাড়া অন্য কোনো বিকল্প পথ আর খোলা নেই। সরকার পতন এখন সময়ের ব্যাপার মাত্র।’ তাই জনগণকে সঙ্গে নিয়ে অহিংস আন্দোলনে ঢাকা মহানগরের সকল স্তরের নেতাকর্মীদের রাজপথে থাকার আহ্বান জানান।
মির্জা আব্বাস ও হাবিব উন নবী খান সোহেল বলেন, ২০ দলের জনসম্পৃক্ত আন্দোলনের ফলে সারাদেশ অচল হয়ে পড়েছে। রাজধানী বিচ্ছিন্ন। তার পরও সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে বন্ধুর পথে হাঁটছে। কার্যত এরা এখন টিকে আছে দোষারোপমূলক বক্তব্য দিয়ে।
সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জঙ্গি নেত্রী ও তাকে শাস্তি দেওয়ার যে হুমকি দিয়েছেন তার তীব্র নিন্দা জানিয়েছেন নেতৃদ্বয়। তারা বলেন, বেগম খালেদা জিয়া এ দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। নিজেদের দোষ এখন তারা অন্যের ঘাড়ে চাপিয়ে পার পাওয়ার চেষ্টা করছেন। অথচ জোট আমলে বেগম জিয়াই এ দেশ থেকে জঙ্গি নির্মূল করেছেন।
নেতৃদ্বয় বলেন, ‘সরকারের জনসমর্থন শূন্যের কোটায়। এখন তারা অন্যায় অত্যাচার ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলি, ক্রসফায়ার, হত্যাকাণ্ড চালিয়ে ক্ষমতায় টিকে আছে।’ নেতৃদ্বয় এই অমানবিক নীতি থেকে সরে এসে দ্রুত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জোর দাবি জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend