হরতাল শিথিল হলেও মঙ্গলবারের এসএসসি পরীক্ষা স্থগিতই থাকবে

ssc-examবিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে যাওয়ায় হরতাল শিথিল করা হলেও মঙ্গলবারের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিতই থাকবে।
শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী সোমবার রাতে বলেন, ‘আগের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবারের পরীক্ষা স্থগিতই থাকবে। পরবর্তী সময়ে এ পরীক্ষার সময়সূচি জানিয়ে দেওয়া হবে।’
বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ দল প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে যাওয়ায় মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল শিথিল করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
চলমান অবরোধের পাশাপাশি আবারও গত রবিবার সকাল ৬টা থেকে আগামী বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৭২ ঘণ্টার ডাকে ২০ দলীয় জোট। এ অবস্থায় রবি (৮ মার্চ) ও মঙ্গলবারের (১০ মার্চ) এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।
মঙ্গলবার এসএসসিতে শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং দাখিলে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা ছিল।
গত ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু হরতালের কারণে তা শুরু হয় ৬ ফেব্রুয়ারি। হরতালে এ পর্যন্ত ১৫ দিনের এসএসসি ও সমমানের পরীক্ষা পিছানো হয়েছে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে এ পরীক্ষাগুলো নেওয়া হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এবার এ পরীক্ষায় মোট শিক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend