শ্রীলঙ্কাকেও ভারমুক্ত করলেন মাশরাফিরা!

Point-Tableক্রিকেট অনিশ্চয়তার খেলা; এ সত্য মানলে অ্যাঞ্জেলো ম্যাথুসের শ্রীলঙ্কাকে একটি সত্য স্বীকার করতেই হবে! বিশ্বকাপ ক্রিকেটে সোমবার ইংল্যান্ড হারিয়ে নিজেদের পাশাপাশি শ্রীলঙ্কাকেও ভারমুক্ত করেছে মাশরাফি বিন মর্তুজার দল। অ্যাডিলেড ওভালের মাঠে ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে আসরের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ। আসর থেকে বিদায় নিতে হয়েছে ইংল্যান্ডকে। বাংলাদেশের এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া শ্রীলঙ্কারও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেছে সোমবার।
বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচটি শুরুর হওয়ার আগে ‘এ’ গ্রুপ থেকে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল। ঝুলে ছিল ৬ পয়েন্ট পাওয়া শ্রীলঙ্কার। কেননা, ইংল্যান্ড এই ম্যাচ জিতলে শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল তুলনামূলক দুর্বল আফগানিস্তান। ইংলিশরা ওই ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হতো ৬।

গ্রুপপর্বে মঙ্গলবার শেষ ম্যাচ খেলতে নামবে শ্রীলঙ্কা, প্রতিপক্ষ স্কটল্যান্ড। ক্রিকেট অনিশ্চয়তার খেলা বলেই এই ম্যাচে কি ঘটবে আগে থেকে তা বলা সম্ভব নয়। কে জানে লঙ্কানদের হারিয়েও তো দিতে পারে স্কটিশরা! সেক্ষেত্রে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার পয়েন্ট সমান হতো। ইংল্যান্ড যদি কোনোভাবে রান গড়ে উপরে উঠে যেত আর বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে বসত, তাহলে শ্রীলঙ্কার কোয়ার্টার ফাইনাল খেলার স্বপ্ন ধূসর হয়েও যেতে পারত। মাশরাফিরা ইংলিশদের হারিয়ে নিজেদের পাশাপাশি সাঙ্গাকারাদেরও তাই ভারমুক্ত করেছেন।
সোমবার বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের চিত্রটা দাঁড়িয়েছে নিম্নরূপ—

গ্রুপ 

দল ম্যাচ জয় হার ফলশূন্য পয়েন্ট নেটরান
নিউজিল্যান্ড ১০ +৩.০৯০
অস্ট্রেলিয়া +১.৫৯৭
বাংলাদেশ +০.২১১
শ্রীলঙ্কা -০.১৫১
ইংল্যান্ড -১.০০১
আফগানিস্তান -১.৮৮১
স্কটল্যান্ড -১.৪২৩

গ্রুপ বি

দল ম্যাচ জয় হার ফলশূন্য পয়েন্ট নেটরান
ভারত +২.২৪৬
দক্ষিণ আফ্রিকা +১.৪৬২
পাকিস্তান -০.১৯৪
আয়ারল্যান্ড -০.৮২০
ওয়েস্ট ইন্ডিজ -০.৫১১
জিম্বাবুয়ে -০.৫৯৫
আরব আমিরাত -১.৬৯১

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend