ঠাকুরগাঁওয়ে দুই শিশুকে বিয়ে দিতে গিয়ে বাবা মা হাজতে

Thakurgaon-2-Chaild-Pic-1ঠাকুরগাঁওয়ে এক বছরের মেয়ে ও দুই বছরের ছেলেকে বিয়ে দিতে গিয়ে হাজতে গেলেন বাবা মা। ১২ মার্চ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার সালন্দর শাহী নগর তেলীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ওই গ্রামের বাসিন্দা সালাম মিয়া (৬৫) তার দুই ছেলের ২ শিশু সন্তানের মধ্যে বিয়ে দিতে বলে। সে অনুযায়ী বড় ভাই মানিক তার এক বছরের মেয়ে জুই ও ছোট ভাই বিপ্লব তার ২ বছরের ছেলে নূরের মধ্যে বিয়ের দেয়ার আয়োজন করে।

স্থানীয়দের সংবাদ পেয়ে পুলিশ ওই বাড়িতে গিয়ে মেয়ের বাবা মানিক ও তার স্ত্রী রেখাকে (২৮) আটক করে থানা নিয়ে আসে পরে হাজতে প্রেরণ করেন। তবে পুলিশ আসার খবর পেয়ে পালিয়েছে ছেলের বাবা বিপ্লব ও তার স্ত্রী বেবী আক্তার।

স্থানীয় বাসিন্দা সাদেক জানায়, সালাম মিয়ার সম্পত্তি যেন অন্যের হাতে না যায় সে জন্যই তারা এ ব্যবস্থা করেছে।

সালন্দর ইউপি চেয়ারম্যান ফজলে এলাহী মুকুট চৌধুরী জানান, বাল্য বিবাহ একটি দন্ডনীয় অপরাধ। আমরা ইউনিয়ন পরিষদ থেকে বাল্য বিবাহ রোধে সচেতনতা মুলক কাজ করে যাচ্ছি।

ঠাকুরগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান আটকরে সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয়দের খবর পেলে পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে বিবাহ বন্ধ করেন। এ সময় দুই জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend