‘খালেদা ভদ্রলোকের মতো আত্মসমর্পণ করবেন’ -প্রধানমন্ত্রী

PMপ্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, গ্রেফতারি পরোয়ানা অনুযায়ী খালেদা জিয়া ভদ্রলোকের মতো আদালতে আত্মসমর্পণ করবেন। অন্যথায় দেশের মানুষ তাকে ছাড়বে না। খবর বাসসের।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আশা করি, বিএনপি নেত্রী আইন-আদালত মানবেন। তার বিরুদ্ধে জারি করা পরোয়ানা অনুযায়ী তিনি ভদ্রলোকের মতো আদালতে আত্মসমপর্ণ করবেন। এটাই ভদ্রলোকের নিয়ম। অন্যথায় জনগণ তাকে ছেড়ে দেবে না এবং তিনি জনগণের সামনে যেতে পারবেন না।’
শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে তার কার্যালয়ে হরতাল, অবরোধ ও অগ্নিদগ্ধে ক্ষতিগ্রস্তদের হাতে আর্থিক সহায়তা প্রদানকালে এ সব কথা বলেন।
তিনি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল, অবরোধ ও অগ্নি হামলায় নিহত চারজনের পরিবার ও আহত ৩৩ ব্যক্তি এবং ক্ষতিগ্রস্ত ১৯৯টি বাস-ট্রাক ও অন্যান্য যানবাহনের মালিকের হাতে ৫ কোটি ৪২ লাখ ৮ হাজার টাকার চেক তুলে দেন।
ধ্বংসাত্মক রাজনীতি বন্ধে খালেদা জিয়ার প্রতি তার আহ্বান পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী বাংলাদেশকে ধ্বংসের পথে নিতে চান।
শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া আইন-আদালত কিছুই মানেন না। উনার দুর্নীতির মামলার ৬৭ বার হাজিরার তারিখ ছিল। কিন্তু উনি মাত্র ৭ দিন আদালতে গিয়েছেন। অধিকাংশ দিন আদালতে হাজির না হয়ে উনি মূলত আদালত অবমাননা করেছেন। এ ছাড়া বিএনপি নেত্রী তার ক্যাডারদের নিয়ে আদালতে গিয়ে আদালতের কাছে আইনজীবীদের লাঞ্ছিত করে ও গাড়ি পুড়িয়ে আদালতের মর্যাদা ক্ষুণ্নের চেষ্টা করেছেন।
প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই না এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটুক। আমরা দেশের কষ্টার্জিত স্বাধীনতাকে অর্থবহ করতে চাই। আমরা চাই প্রতিটি লোক শান্তিতে বসবাস করবে।
প্রধানমন্ত্রী এ প্রসঙ্গে বলেন, এটি আনন্দের বিষয়, জনগণ এখন ঘুরে দাঁড়িয়েছে। তারা সন্ত্রাসীদের আটক করে গণপিটুটি দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করছে।
প্রধানমন্ত্রী এর আগে হরতাল-অবরোধের সময়ে ক্ষতিগ্রস্ত ২৭০টি যানবাহনের মধ্যে ১৯৯টি গাড়ির মালিককে ১ কোটি ৫৭ লাখ ৮ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করেন।
প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ৩৩ জন অগ্নিদগ্ধের এবং নিহত চারজনের পরিবারের সদস্যদের প্রত্যেককে ১০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র প্রদান করেন।
পাশাপাশি প্রতিবন্ধী সেলিনা বেগম এবং আগুনে পুড়ে মারা যাওয়া সোহাগের মা প্রধানমন্ত্রীর কাছ থেকে ৫ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র পেয়েছেন। এর পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয় প্রতি মাসে ৫ হাজার টাকা দেবে।
প্রধানমন্ত্রী হরতাল-অবরোধের সময়ে হতাহত লোকদের পরিবারের সদস্যদের এবং ক্ষতিগ্রস্ত যানবাহন মালিকদের ১৪ কোটি ৬২ লাখ ৭২ হাজার টাকার আর্থিক সহায়তা দিয়েছেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, পুলিশের আইজি এ কে এম শহীদুল হক, পিএমও সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী এবং বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ সাইফুজ্জামান শিখর।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend