সৌম্যের প্রথম

SOMOY-SARKERজিম্বাবুয়ে সিরিজে গত বছর ডিসেম্বরে একমাত্র ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে বিশ্বকাপে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। প্রতিযোগিতার শুরু থেকেই প্রতিভার স্বাক্ষর রেখে চলছেন তিনি। যদিও ইনিংসগুলোকে খুব বড় করতে পারেননি। গত ৪ ইনিংসে তার রান ২৮, ২৫, ২ ও ৪০। ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত শুরু করে শেষ পযন্ত হাফসেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন এই অলরাউন্ডার। খুব বেশি দেরি করতে হয়নি সৌম্যকে। ক্যারিয়ারের ৬ষ্ঠ ও বিশ্বকাপের ৫ম ম্যাচে এসে প্রথম হাফেসেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।
টিম সাউদির বলে সিঙ্গেল নিয়ে তিনি এই মাইলফলক স্পর্শ করেছেন। ৫৪ বলে ৭ চারে তিনি ফিফটির ঘরে পৌঁছান। শেষ অবধি ভেট্টরির বলে বাউন্ডারি লাইনে কোরি অ্যান্ডারসনের তালুবন্দি হয়ে ৫৮ বলে ৫১ রান করে সাজঘরে ফিরেছেন।
উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে ব্যাট হাতে ১৮ বলে ২০ রান করেছিলেন তিনি। যদিও ওই ম্যাচে বোলিং করা হয়নি তার। চলতি প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে অসাধারণ কিছু ইনিংস খেলেছেন। শেষ ম্যাচে ৯৭ রান এসেছে সৌম্য সরকারের ব্যাট থেকে। প্রিমিয়ার লিগে ১৫ ম্যাচে করেছেন ৬১৫ রান। ৪টি হাফসেঞ্চুরির পাশাপাশি রয়েছে ১টি সেঞ্চুরি। এ ছাড়া বল হাতেও তিনি আলো ছড়িয়েছেন। ১১ ম্যাচে বল করে নিয়েছেন ৮টি উইকেট। এমন পরিসংখ্যানের কারণেই নির্বাচকরা ৩ নাম্বারে সৌম্যকে পছ্ন্দ করতে বাধ্য হয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend