‘জাওয়াহিরি ও লাদেনের উত্তরসূরী খালেদা’ – ছাত্রলীগ সভাপতি

bslবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জাওয়াহিরি ও ওসামা বিন লাদেনের উত্তরসূরী আখ্যায়িত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।
জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। শুক্রবার সকালে ‘প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যা চেষ্টার ষড়যন্ত্রকারী জঙ্গী খালেদা ও দুর্নীতিবাজ তারেক রহমানের বিচারের দাবিতে’ এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ।
বদিউজ্জামান সোহাগ বলেন, ‘বিএনপি-জামায়াত জোটের মাধ্যমে আমরা সারাজীবন আক্রান্ত হয়েছি। ১৯৭১ সালের ২৫ মার্চের পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট আমরা আক্রান্ত হয়েছি। এরপর ২০০১ সালে ওই জোট ক্ষমতায় এসে জঙ্গীবাদের উত্থান ঘটিয়ে আমাদের অনেক নেতাকর্মীকে হত্যা করেছে। আমাদের নেত্রী শেখ হাসিনাকেও অনেকবার হত্যার চেষ্টা করেছে তারা।’
‘জামায়াত-বিএনপি জোটের শাসনামলে আমরা জঙ্গীবাদ নিয়ে শঙ্কিত ছিলাম’ উল্লেখ করে তিনি বলেন, ‘তাদের সন্ত্রাস এখন দেশ ছাড়িয়ে দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে। দুর্নীতির টাকা দেশের বিরুদ্ধেই ব্যবহার করছে। শেখ হাসিনা সরকারের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে এখন তারা দেশের বাইরে জয়কে হত্যার চেষ্টা করছে।’
তিনি বলেন, ‘জাওয়াহিরি ও লাদেনের উত্তরসূরী এই খালেদার হাতে আমরা আর আক্রান্ত হতে চাই না।’
তাই খালেদাকে অবিলম্বে গ্রেফতার ও তারেক রহমানকে অবিলম্বে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনার জোর দাবি জানান সোহাগ।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সহ-সভাপতি জয়দেব নন্দী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শরীফুল ইসলাম প্রমুখ।
এ সময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা পল্টন মোড় থেকে হাইকোর্টের সামনের রাস্তার দুই পাশে অবস্থান নেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend