বিশ্বকাপে চতুর্থ, বাংলাদেশের শীর্ষ স্কোরার

Riad-4thব্যাক টু ব্যাক সেঞ্চুরি, সেডন পার্কে টানা দ্বিতীয় সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর এ সেঞ্চুরির সুবাদে ব্যক্তিগত প্রাপ্তির খাতাটাও বেশ সমৃদ্ধ হয়েছে রিয়াদের। সেডন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে হার না মানা ১২৮ রানের সুবাদে চলতি বিশ্বকাপ আসরে সেরা ব্যাটসম্যানদের তালিকায় ৪ নম্বরে উঠে এসেছেন তিনি। সঙ্গে বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিকও বনে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
এখন অবদি চলতি আসরে ৫ ম্যাচে রিয়াদের সংগ্রহ ৩৪৪ রান। সেরা রান সংগ্রাহক ব্যাটসম্যানদের তালিকায় তার ওপরে রয়েছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা (৬ ম্যাচে ৪৯৬ রান), দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স (৬ ম্যাচে ৪১৭ রান) এবং শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান (৬ ম্যাচে ৩৯৫ রান)। টানা ২টি সেঞ্চুরির পাশাপাশি রিয়াদের রয়েছে একটি হাফসেঞ্চুরিও।
চলতি আসর শুরুর আগে বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক ছিলেন মোহাম্মদ আশরাফুল। ২১৬ রান করেছিলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান মুশফিকুর রহিম আশরাফুলকে ছাড়িয়ে গিয়েছিলেন। আর শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১২৮ রানে মুশফিককেও ছাড়িয়ে গেলেন রিয়াদ।
উল্লেখ্য, মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশের হয়ে টানা দ্বিতীয় সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। শুক্রবার তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে ১২৩ বলে ১২ চার ও ৩ ছয়ে ১২৮ রান করে অপরাজিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend