ভারতে বিধানসভায় নারী বিধায়কের শরীরে হাত!

kerala-laভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার বিধানসভায় সরকারদলীয় জোট ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউডিএফ) এক বিধায়ককে কামড় দিয়েছেন বিরোধীজোটের এক নারী বিধায়ক।

শুক্রবার কেরালা বিধানসভার বাজেট অধিবেশন চলাকালে এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

অর্থমন্ত্রী কে এম মানি তখন রাজ্যের বার্ষিক বাজেট পেশ করছিলেন। চতুর্দিকে নিরাপত্তারক্ষী বেষ্টিত অর্থমন্ত্রী মাত্র সাত মিনিটেই বাজেট উপস্থাপন করেন। এ সময় এলডিএফ বিধায়করা তাকে বাধা দেওয়ার চেষ্টা করলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয়। একপর্যায়ে চেয়ার থেকে পড়ে যান বিধানসভার স্পিকার।

সংঘর্ষের সময় এলডিএফ বিধায়ক জমিলা প্রকাসাম সরকারি জোটের শরিক কংগ্রেসের বিধায়ক কে শিবদাসন নায়ারকে কামড় দেন। পরে কামড়ের স্থান দেখিয়ে শিবদাসন বলেন, ঘটনার সময় আমি মুখ্যমন্ত্রী ওম্মেন চান্দির পাশে বসে ছিলাম। তাকে বিরোধীদের হাত থেকে বাঁচাতে এগিয়ে গেলে জমিলা আমাকে কামড় দেন।

অভিযোগ অস্বীকার করেননি জমিলা প্রকাসাম। শিবদাসনের এমন ‘প্রতিদান’ প্রাপ্য ছিল দাবি করে তিনি বলেন, সে (শিবদাসন) পেছন থেকে আমার বাহু ও কোমড়ে হাত দেয়। এমনকি ঘটনার সময় কেউ একজন পেছন থেকে আমাকে ধাক্কা মারছিল। আমি পেছন ফিরে দেখি সেই ব্যক্তি শিবদাসন। আমি তাকে সতর্ক করে বলি, আমাকে ছেড়ে দাও; নইলে তোমাকে কামড় দেব। সে চ্যালেঞ্জ করলে আমি তাকে কামড় দেই।

তবে মুখ্যমন্ত্রীকে আক্রমণের যে অভিযোগ শিবদাসন করেছেন তা অস্বীকার করে জমিলা বলেন, আমি যা করেছি তা ছিল ক্ষোভের প্রতিক্রিয়া। আমি বাড়াবাড়ি করিনি। আত্মরক্ষায় আমি নিজেকে লড়াই করার মতো যথেষ্ট সাহসী বলে মনে করি।

ঘটনা শেষে শিবদাসনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিধানসভার স্পিকার বরাবরে অভিযোগও করেছেন ওই নারী বিধায়ক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend