মান্নার রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত ডিবিতে

Mahmudur-Rahman-Mannaরাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দায়ের করা মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মামলাটি তদন্ত করবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার ওসি (তদন্ত) ফিরোজ কবির ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে বিষয়টি অবহিত করেন।
বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে ফোনালাপে সরকারকে ক্ষমতাচ্যুত করতে সেনাবাহিনীর উদ্দেশে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ৫ মার্চ গুলশান থানার এসআই সোহেল রানা বাদী হয়ে রাষ্ট্রদ্রোহ মামলাটি করেন।
৭ মার্চ এই মামলায় ঢাকা মহানগর হাকিম আতাউল হক ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ১২ মার্চ ঢাকা মুখ্য মহানগর হাকিম বিকাশ কুমার শাহ তার জামিন নামঞ্জুর করেন।
এর আগে গত ২৫ ফেব্রুয়ারি গুলশান থানায় করা অপর একটি মামলায় মান্নাকে ১০ দিনের রিমান্ড দেন আদালত।
বাংলাদেশ সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে সেনাবাহিনীকে উৎসাহিত করতে অজ্ঞাত ব্যক্তির সঙ্গে ভাইবারে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গুলশান থানায় ২৪ ফেব্রুয়ারি ওই মামলাটি করেন এসআই সোহেল রানা।
ওইদিনই সকাল ১০টা ৫০ মিনিটে ধানমণ্ডির স্টার কাবাবের সামনে থেকে র‌্যাব-২ মাহমুদুর রহমান মান্নাকে আটক করে বলে জানান মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম।
উল্লেখ্য, মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মধ্যকার ফোনালাপ এবং মান্না ও অজ্ঞাত এক ব্যক্তির ফোনালাপের দু’টি অডিও ক্লিপ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরই মান্নাকে নিয়ে সারা দেশে তোলপাড় শুরু হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend