উপজেলা পর্যায়ে ১৫০ শিশু চিকিৎসক নিয়োগের নির্দেশ

health_উপজেলা হাসপাতালগুলোতে শিশুদের জন্য ১৫০ জন চিকিৎসক পদায়নের জন্য নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
সচিবালয়ে বাংলাদেশ পেডিয়াট্রিক এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ মন্ত্রণালয়ে মন্ত্রীর সাথে সাক্ষাৎকালে বুধবার এই নির্দেশের কথা জানান।
এ সময় প্রখ্যাত শিশু বিশেষজ্ঞ ডা. এম আর খান, বারডেমের মহাপরিচালক ডা. নাজমুন নাহার, এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিবরণীতেও এই তথ্য জানানো হয়েছে। তবে কোন কোন হাসপাতালে এই নিয়োগ কার্যকর হবে তা জানানো হয়নি।
একইদিনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে রাঙ্গামাটি মেডিকেল কলেজের কার্যক্রম সংক্রান্ত এক বৈঠকে মোহাম্মদ নাসিম বলেছেন, ‘শিগগিরই রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম শুরু হবে’। এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্টদের আরও তৎপর হতে তিনি নির্দেশ দিয়েছেন মন্ত্রী।
বৈঠকে রাঙ্গামাটি মেডিকেল কলেজের পরিচালনা বোর্ডে জনসংহতি সমিতির একজন প্রতিনিধিকে অন্তর্ভুক্ত করার জন্য সভায় সিদ্ধান্ত হয়। কলেজে ছাত্রছাত্রী ভর্তির ক্ষেত্রে ভবিষ্যতে প্রয়োজনে উপজাতি কোটা সম্প্রসারণেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও জনসংহতি সমিতির নেতৃবৃন্দ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend