মেলবোর্নে বৃষ্টির শঙ্কা!

rainবাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনাল ম্যাচে থাকছে বৃষ্টির শঙ্কাও। মেলবোর্নের আবহাওয়া দফতর দিচ্ছে এই দুঃসংবাদ। বৃহস্পতিবার ম্যাচে হানা দিতে পারে বৃষ্টি। বিকেল বা সন্ধ্যা নাগাদ বৃষ্টির সম্ভাবনা একটু বেশিই। আর ম্যাচটাও কিন্তু দিবা-রাত্রির। বৃষ্টির সম্ভাবনা শতাংশের হিসাবে প্রায় ৭০ ভাগ। বজ্রসহ ঝোড়ো বাতাসের সম্ভাবনাও প্রবল। পুরো সপ্তাহের আবহাওয়ার পূর্বাভাস পর্যালোচনা করে দেখা যায়, বৃষ্টিপাতের সম্ভাবনা এদিনই সবচেয়ে বেশি।
কালকের ম্যাচটিতে যদি কোনো কারণে বৃষ্টি বাগড়া দেয় তাহলে পথ খোলা আছে কয়েকটি। প্রথমত, আম্পায়াররা দেখবেন কোনোভাবে ওভার কমিয়ে দিয়ে খেলাটি শেষ করা যায় কি না। তবে ওভার কমানোরও একটি নির্দিষ্ট মাত্রা আছে। উভয় দলকেই ন্যূনতম ২০ ওভার করে খেলার সুযোগ দিতে হবে। যদি সেটা সম্ভব না হয় তবে খেলা গড়াবে পরবর্তী ‘সংরক্ষিত’ দিনে। কালকের খেলা যেখানে শেষ হবে, সংরক্ষিত দিনে খেলা সেখান থেকেই আবার শুরু হবে।
সংরক্ষিত দিনেও যদি বৃষ্টি কিংবা অন্য কোনো কারণে খেলা পরিত্যক্ত হয় অথবা খেলাটি যদি ‘টাই’ হয় তাহলে পরের রাউন্ডে যাওয়ার ক্ষেত্রে বিবেচনা করা হবে সংশ্লিষ্ট দলগুলোর মধ্যে গ্রুপ পর্বের পারফরম্যান্স। গ্রুপ পর্বে যারা পয়েন্ট তালিকায় ওপরে ছিল বা বেশি ম্যাচ জিতেছে তারাই যাবে পরের রাউন্ডে। এ ক্ষেত্রে কালকের ম্যাচটিতে এই সুবিধা পেয়ে যাবে ভারত। কারণ, গ্রুপ পর্বে ভারত ছিল অপরাজিত চ্যাম্পিয়ন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend