দেশে ফিরল টাইগাররা

95378-Homeসফল বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন দলটি দেশের মাটিতে পা রেখেছে রবিবার রাত পৌনে ৮টায়। দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও এনামুল হক বিজয় অবশ্য দলের সঙ্গে না এসে আগেই দেশে ফিরেছেন।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাশরাফিদের ফুল ও মিষ্টি দিয়ে বরণ করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এই সময় আরও উপস্থিত ছিলেন বোর্ড পরিচালক হানিফ ভূইয়া, জাহিদ আহসান রাসেল এমপি ও ধারাভাষ্যকার আতহার আলী খান।
বীর ক্রিকেটারদের বরণ করে নিতে মিডিয়াকর্মীর পাশাপাশি বিপুলসংখ্যক ভক্ত ভিড় জমিয়েছেন বিমানবন্দরে। উষ্ণ অভ্যর্থনায় বীর ক্রিকেটারদের বরণ করে নিয়েছেন তারা। প্রায় ২০-২৫ হাজার সমর্থক বিমানবন্দর থেকে শুরু করে আশে পাশের রাস্তার ব্যানার-ফেস্টুনসহ টাইগারাদের অপেক্ষায় ছিলেন; বিকাল ৫টা থেকেই শুরু হয় তাদের এই অপেক্ষা। ভক্তদের স্লোগানে মুখোরিত হয় রাজপথ। সবার মুখে একই কথা। ব্যানারে লেখা ছিল, ‘ক্রিকেট মাঠে তোমরা পরাজিত হয়নি, হয়েছে ভদ্রলোকের খেলা ক্রিকেট।’ এ ছাড়া আর লেখা ছিল, ‘তাসকিন, সাব্বির আর সৌম্য। নতুন এই বাঘের বাচ্চাদের জন্য কোটি মানুষের আদর ভালবাসা ও স্নেহ।’ ফর্মের সঙ্গে লড়াই করতে থাকা তামিম ইকবালকে সমর্থন জানিয়েও ব্যানার নিয়ে দাঁড়িয়েছে অনেকে। সেখানে লিখা ছিল, ‘তামিম ইকবাল আমরা আছি, থাকব। লড়াকু সেই ব্যাটিং…আরও অনেক দেখতে চাই।’
মূলত বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার এসোসিয়েশন, বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার ফোরাম, ক্রিকেটখোর সংগঠনগুলোর পাশাপাশি সাধারণ ক্রিকেট ভক্তসহ সবাই উপস্থিত ছিলেন টাইগারদের এক নজর দেখার।

যদিও শেষ পর্যন্ত টাইগারদের দেখার সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। বিমানবন্দর থেকে ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে যে যার গন্তব্যে রওনা হওয়ার কারণেই প্রিয় ক্রিকেটারদের সাক্ষাৎ পাওয়ার সম্ভব হয়নি ভক্তদের।
বিমান বন্দরে উপস্থিত মিডিয়াকর্মীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দিয়েছেন মাশরাফি। তিনি বলেছেন, ‘বিশ্বকাপের এই সাফল্য বাংলাদেশের সব মানুষের জন্যই সম্ভব হয়েছে। আর ক্রিকেটাররাও নিজেদের সর্বোচ্চ উজাড় করে খেলার চেষ্টা করেছে। এটা ছিল পুরো একটি টিম অ্যাফোর্ট।’ মাশরাফি আশা প্রকাশ করেছেন, গত জিম্বাবুয়ে সিরিজের পর থেকে বাংলাদেশ দল যে ভাল খেলা উপহার দিচ্ছে তা আগামীতেও অব্যাহত থাকবে। তবে দলের ধারাবাহিক ভাল পারফরম্যান্সের বিষয়টির উপরও গুরুত্ব আরোপ করেছেন বাংলাদেশের অধিনায়ক।
উল্লেখ্য, বিশ্বকাপের জন্য প্রায় দুই মাসের সফর শেষে দেশে ফিরলেন ক্রিকেটাররা। শনিবার অস্ট্রেলিয়ার এ্যাডিলেড থেকে এমিরেটস ইকে-৪৪১ বিমানযোগে দেশের উদ্দেশে রওনা হয়েছিলেন তারা। পথিমধ্যে দুবাই ইন্টারন্যাশনাল বিমানবন্দরে যাত্রা বিরতি করেছিলেন মাশরাফিরা।
আসরের গ্রুপ পর্বের খেলায় ইংল্যান্ড, স্কটল্যান্ড ও আফগানিস্তানকে হারানোর পাশাপাশি শক্তিশালী নিউজিল্যান্ডের সঙ্গে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে ক্রিকেট বিশ্বের প্রশংসা কুড়িয়েছেন মাশরাফিরা। কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের কাছে হারের মধ্য দিয়ে বিশ্বকাপ মিশন শেষ হয়েছে মাশরাফিদের। তবে বিশ্বকাপ জিততে না পারলেও দেশে-বিদেশে বাংলাদেশীদের পাশাপাশি বিশ্বখ্যাত ক্রিকেট বোদ্ধাদেরও মন জয় করে নিয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্স।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend